আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে দলটি। ৩৮ সদস্যের এই উপদেষ্টা পরিষদে নতুন যোগ হয়েছেন সাবেক তিন মন্ত্রী শফিক আহমেদ, আ ফ ম রুহুল হক ও সতীশ চন্দ্র রায়।

শনিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে দলটি। এতে আরো যোগ হয়েছেন বর্তমান বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেজ ওসমান।

উপদেষ্টা পরিষদে নতুন অন্যরা হলেন- অধ্যাপক খন্দকার বজলুল হক, মো. রশীদুল আলম, কাজী সিরাজুল ইসলাম, মকবুল হোসেন, চৌধুরী খালেকুজ্জামান।

ঘোষিত কমিটি অনুযায়ী দলটির উপদেষ্টা পরিষদে যারা স্থান পেয়েছেন তারা হলেন-

ডা. এস এ মালেক, আবুল মাল আবদুল মুহিত, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেন গুপ্ত, মো. ইসহাক মিঞা, মো. রহমত আলী, এইচ টি ইমাম, ড. মশিউর রহমান, ড. আলাউদ্দিন আহমেদ, ইউসুফ হোসেন হুমায়ুন, রাজীউদ্দিন আহমেদ রাজু, ড. মহীউদ্দিন খান আলমগীর, ব্যারিস্টার শফিক আহমেদ, সৈয়দ আবু নসর, সতীশ চন্দ্র রায়, ড. আবদুল খালেক, ডা. রুহুল হক, কাজী আকরাম উদ্দিন, সৈয়দ রেজাউর রহমান, ড. অনুপম সেন, ড. হামিদা বানু, ড. হোসেন মনসুর, সুলতানা শফি, এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী, অ্যাম্বাসেডর জমির, গোলাম মাওলা নকশাবন্দি, ড. মির্জা এম জলিল, ড. প্রণব কুমার বড়ুয়া, আবদুল হাফিজ মল্লিক পিএসসি, ড. সাইদুর রহমান খান, ড. গওহর রিজভী, খন্দকার বজলুল হক, মো. রশিদুল আলম, স্থপতি ইয়াফেস ওসমান, কাজী সিরাজুল ইসলাম, মকবুল হোসেন ও চৌধুরী খালেকুজ্জামান।

এ দিন দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ২টি সম্পাদকীয়, ১টি উপ-সম্পাদক ও ২৮ জন কেন্দ্রীয় সদস্যের নামও ঘোষণা করা হয়। এর আগে গত ২৫ অক্টোবর দলটির ২২টি সম্পাদকীয় পদে নেতার নাম ঘোষণা করা হয়েছিল।

২৩ অক্টোবর ২০তম জাতীয় সম্মেলন থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও ১৪ জন সভাপতিমণ্ডলীর সদস্য, চারজন যুগ্ম সাধারণ সম্পাদক ও কোষাধক্ষ্যর নাম ঘোষণা করা হয়।

তিন দফায় ঘোষণা করার পরও দলটির উপদেষ্টা পরিষদে ৩টি, সভাপতিমণ্ডলীতে ৩টি, ৩টি সম্পাদক ও ১টি উপ-সম্পাদক পদ ফাঁকা রয়েছে।

LEAVE A REPLY