নিউজ ডেস্ক
ছুটি ও অবকাশ শেষে আজ রবিবার সুপ্রিমকোর্ট খুলছে। ৫১ দিন পর আজ থেকে সুপ্রিমকোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হবে। এদিকে সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের ২৮টি বেঞ্চ পুনর্গঠন করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। আজ রবিবার সকাল সাড়ে দশটা থেকে পুনর্গঠিত বেঞ্চগুলোতে বিচার কাজ শুরু হবে বলে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
এদিকে অবকাশকালীন ছুটি শেষে আজ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতিগণ, এটর্নি জেনারেল, সুপ্রিমকোর্ট বার এর সভাপতি-সম্পাদক ও বিজ্ঞ আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন।
সকাল সাড়ে দশটা থেকে দুপুর বারোটা পর্যন্ত সুপ্রিমকোর্টের মূল ভবনের ভেতরের লনে এ সৌজন্য সাক্ষাৎ হবে।
কর্মশালা: সুপ্রিমকোর্টের স্ট্র্যাটেজিক প্ল্যান তৈরির উদ্দেশ্যে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে দিনব্যাপী কর্মশালা গতকাল শনিবার বাংলাদেশ সুপ্রিম কোর্টের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সিনিয়র জেলা জজ সৈয়দ আমিনুল ইসলাম। জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি ইউএনডিপি’র আর্থিক ও কারিগরি সহযোগিতায় অনুষ্ঠিত এই কর্মশালায় কনসালটেন্ট হিসেবে উপস্থিত ছিলেন ড. সানাউল মোস্তফা।
কর্মশালার শুরুতে তিনি ভবিষ্যতের সুপ্রিমকোর্ট কীভাবে কাজ করবে তার একটি খসড়া রূপকল্প বিচার বিভাগীয় কর্মকর্তাদের সামনে উপস্থাপন করেন। বিচার বিভাগীয় কর্মকর্তাগণ এরপর দলগতভাবে আলোচনায় অংশ নিয়ে রূপকল্পটিকে আরো লাগসই, প্রযুক্তি ভাবাপন্ন এবং বিচারপ্রার্থীবান্ধব করার উদ্দেশ্যে বিভিন্ন মতামত প্রদান করেন।

LEAVE A REPLY