নিজস্ব প্রতিবেদক:

জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের পেশাজীবি চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।

বৃহস্পতিবার সকালে রাজধানী ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও বনানী কবরস্থানে চার নেতার সমাধি ফুল দিয়ে শ্রদ্ধা জানান স্বাচিপের কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ড. ইকবাল আর্সনাল ও মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজের নেতৃত্বে নেতা কর্মীরা।

১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নির্জন প্রকোষ্ঠে চার জাতীয় নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মম ও নৃশংসভাবে হত্যা করা হয়। ইতিহাসের এই নিষ্ঠুর হত্যাযজ্ঞের ঘটনায় শুধু বাংলাদেশের মানুষই নয়, স্তম্ভিত হয়েছিল সমগ্র বিশ্ব। কারাগারের নিরাপদ আশ্রয়ে থাকা অবস্থায় বর্বরোচিত এ ধরনের হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে বিরল।

স্বাচিপের শ্রদ্ধা নিবেদনের সময় সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক ডা. আব্দুল আজিজের পাশাপাশি আরো উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক ডা.আবু জাফর চৌধুরী ভিরু, সহগ্রন্থনা প্রকাশন সম্পাদক ডা. এহসানুল কবির সুমন প্রমুখ।

LEAVE A REPLY