নিজস্ব প্রতিনিধি, জাবি:
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড ন্যাশনস্ অ্যাসোসিয়েশনের (জেইউমুনা) উদ্যোগে তিন দিনব্যাপী ছায়া জাতিসংঘ সংসদ সম্মেলন শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয় জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ সম্মেলনের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনটির প্রধান উপদেষ্টা আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক মো. আবদুল্লাহ হেল কাফী বলেন, আমি আশা করি এ প্রোগামের মাধ্যমে অন্যের মতের প্রতি সহানুভূতিশীল হতে এবং মুক্ত চিন্তার বিকাশ ঘটিয়ে সুযোগ্য নেতৃত্ব তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কলা ও মানবিকী অনুষদের আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগে ও সমাজবিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগে তিনটি করে মোট ৬ টি কমিটি সেশন অনুষ্ঠিত হয়। এতে প্রায় ২০ প্রতিষ্ঠানের ২৫০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এ সেশনে ভারত-পাকিস্তান সংঘর্ষ, কৃষিতে বিনিয়োগ বৃদ্ধি করা, শিক্ষার কাঠামোর উন্নয়ন, সর্বস্তরের মানুষের অংশগ্রহণের মাধ্যমে জঙ্গিবাদ প্রতিহত করাসহ ইত্যাদি বিষয় নিয়ে বিতর্ক ও আলোচনা করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড় ১নং আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান, ইউনাইটেড ন্যাশনস্ ইয়ূথ এন্ড স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র সভাপতি মো. মামুন মিয়া, ঢাকাস্থ জাতিসংঘ তথ্য কেন্দ্র (ইউএনআইসি)-এর অফিসার-ইন-চার্জ মো.মনিরুজ্জামান, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক মোহাম্মদ শাহেদুর রহমান, আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগের প্রভাষক মো. জান্নাতুল হাবীব, কাউন্সিল অব ট্রাস্টি’র সভাপতি মো. রিয়াজুল করিম, সংগঠটির সেক্রেটারী জেনারেল শাইখ সিরাজ মো. আসকার প্রমুখ উপস্থিত ছিলেন

LEAVE A REPLY