হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনায় গ্রেফতার নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক আবুল হাসনাত রেজা করিম প্যারোলে মুক্তি পেলেন না ।

গতকাল শুক্রবার বাবা রেজাউল করিমের নামাজে জানাজায় অংশ নেওয়ার জন্য হাসনাত রেজা করিম কেরাণীগঞ্জ কারাগার থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্যারোলে মুক্তির আবেদন করেন।

গত সোমবার রাজধানীর একটি হাসপাতালে হাসনাত রেজা করিমের বাবা চিকিত্সাধীন অবস্থায় মারা যান। গুলশান-২ এর ৫ নম্বর সড়কের ৬৮/এ নম্বর বাড়িতে তিনি সপরিবারে থাকতেন। হাসনাত রেজা করিমের স্ত্রী শারমিনা পারভীন সাংবাদিকদের জানান, আমরা প্যারোলে মুক্তির জন্য আবেদন করে ব্যর্থ হয়েছি। তিন দিন অপেক্ষা করে শুক্রবার দুপুরে ছেলের অংশ গ্রহণ ছাড়াই বাবার লাশ জানাজা করে দাফন করা হয়েছে। তিনি আরো বলেন, যুদ্ধাপরাধী মামলায় সাজাপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদী তার ছেলের জানাজায় অংশ গ্রহণের জন্য প্যারোলে মুক্তি পেয়েছিলেন। কিন্তু আমার স্বামীর বিরুদ্ধে এখনো কোনো অভিযোগ প্রমাণ হয়নি, তারপরও তাকে প্যারোলে মুক্তি দেওয়া হল না।

প্রসঙ্গত, গত ১ জুলাই হলি আর্টিজানে জঙ্গি হামলার এক মাস পর নর্থ সাউথ ইউনিভার্সিটির এই সাবেক শিক্ষককে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ গ্রেফতার দেখায়।

LEAVE A REPLY