জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে ১৯ নভেম্বর থেকে  ২৭ নভেম্বর পর্যন্ত চলবে। এবার বিশ্ববিদ্যালয়ের প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন ১০০ জন ভর্তিচ্ছু। ৬টি অনুষদ ও ২টি ইনস্টিটিউটের মোট দুই হাজার আসনের বিপরীতে আবেদন করেছেন ১ লাখ ৯৯ হাজার ২৮ জন ভর্তিচ্ছু।

শিক্ষা শাখার তথ্য মতে, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে (এ ইউনিট) ৪৩ হাজার ৯৬২ জন, সমাজবিজ্ঞান অনুষদে (বি ইউনিট) ২১ হাজার ৭২৩ জন, কলা ও মানবিকী অনুষদে (সি ইউনিট) ২৮ হাজার ৬৭৫ জন, জীববিজ্ঞান অনুষদে (ডি ইউনিট) ৫১ হাজার ২৪০ জন, বিজনেস স্টাডিজ অনুষদে (ই ইউনিট) ১৩ হাজার ৫৭৩ জন, আইন অনুষদে (এফ ইউনিট) ১৫ হাজার ৪২৭ জন, ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, আইবিএ-জেইউতে (জি ইউনিট) ৮ হাজার ৮৪৮ জন এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি-আইআইটিতে (এইচ ইউনিট) ১৫ হাজার ৫৮০ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

আগামীকাল বুধবার কেন্দ্রীয় পরিচালনা কমিটির সভায় ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচি ও আসন বিন্যাস নির্ধারণ করবে বলে জানা গেছে। শীঘ্রই তা দৈনিক পত্রিকা ও ভর্তি কার্যক্রম পরিচালনা সংক্রান্ত ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যেকোনও তথ্য জানতে পারবেন এই ওয়েবসাইটে- https://ju-admission.org

LEAVE A REPLY