ক্রীড়া ডেস্ক
মেহেদী মারুফের ঝড়ো ব্যাটিংয়ে মুশফিকুর রহিমের বরিশাল বুলসকে আট উইকেটে হারিয়ে বড় জয় দিয়ে লিগ শুরু করলো ঢাকা ডায়নামাইটস।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে বরিশালের দেয়া ১৪৯ রানের টার্গেটে খেলতে নেমে দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার কুমারা সাঙ্গাকারা ও মেহেদী মারুফ।

এই দুই ব্যাটসম্যানের ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ২৫ বলেই দলীয় অর্ধশতক পূরণ হয়। দায়িত্বশীল ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিই দলের সহজ জয়ের ভীত গড়ে দেয়।

তবে তাইজুলের ঘূর্ণি ফাঁদে পড়ে দলীয় শতকের আগেই ফিরে যান সাঙ্গাকারা। ২৪ বলে ৩০ রান করেন তিনি।

মেহেদী মারুফ অবশ্য নিজের প্রান্ত আগলে রেখে দলকে জয়ের পথে নিয়ে যান। এ ধারাবাহিকতায় মেহেদী তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক।

মারমুখি ব্যাটিংয়ে ৪০ বলে ৬৭ রান করে ক্রিজে রয়েছেন তিনি। তার এই ঝড়ো ইনিংসে রয়েছে পাঁচটি চার ও পাঁচটি ছয়ের মারে শেষ পর্যন্ত ৭৫ রানের অপরাজিত ইনিংস গড়েন তিনি।

সাঙ্গাকারার বিদায়ের পর তাকে সঙ্গ দিতে মাঠে নেমেছিলেন ঢাকার অধিনায়ক বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে সঙ্গ দেয়াটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ২৩ বলে ২০ রান করেই ফিরে যান সকিব। মনির হোসাইনের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথে পা বাড়ান তিনি।

সাকিবের বিদায়ের পর মোসাদ্দেককে সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করেন মেহেদী। মোসাদেবদক ৫ বলে ১০ রান করে অপরাজিত ছিলেন।

এর আগে টস জিতে বরিশাল বুলসকে ব্যাট করতে পাঠায় ঢাকার দলপতি সাকিব আল হাসান। শাহরিয়ার নাফিসের ঝড়ো অর্ধশতক ও মিস্টার ডিপেন্ডেবল খ্যাত অধিনায়ক মুশফিকের অর্ধশতকে প্রতিপক্ষ ঢাকা ডায়নামাইটসকে ১৪৯ রানের চ্যালেঞ্জিং টার্গেট দেয় বরিশাল বুলস।

মিরপুরে দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হয় সন্ধ্যা সাতটায়। দিনের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মাশরাফি বিন মর্তুজার কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ২৯ রানে হারিয়েছে তামিম ইকবালের চিটাগং ভাইকিংস।

LEAVE A REPLY