নিজস্ব প্রতিনিধি, জাবি:
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে তিনদিন ব্যাপী নারীর ক্ষমতায়ন ও অধিকার সচেতনতামূলক সেমিনার ও বিতর্ক প্রতিযোগিতা  ডায়ালগ ২০১৬। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (জেইউডিএস) এর উদ্যোগে আগামীকাল (১০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ে সেমিনার ও এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আগামীকাল বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সেমিনার কক্ষে নারীর বৈশি^ক ক্ষমতায়ন: বাংলাদেশ-এর দৃষ্টিকোণ শীর্ষক সেমিনারের মাধ্যমে অনুষ্ঠানটির উদ্বোধন করা হবে।

বুধবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে সংগঠটির সভাপতি ওয়ালীউল্লাহ বাশার সজীব এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অনুষ্ঠান বিষয়ক সম্পাদক পাভেল রহমান, ওয়াইসিডি বাংলাদেশের প্রজেক্ট হেড সুলতানা মেহজাবীন, অ্যাসিস্ট্যান্ট ব্যান্ড ম্যানেজার মাহরান মুহাম্মদ ফাদলুল্লাহ প্রমুখ।

লিখিত বক্তব্যে ওয়ালীউল্লাহ বাশার সজীব জানান, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পররাষ্ট্র মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দিপু মনি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক রাশেদা আক্তার।

এবারের বিতর্ক প্রতিযোগিতায় সারা দেশ থেকে আগত মোট ২৪টি দল অংশগ্রহন করবে। এতে বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ের জন্য উন্মুক্ত পাবলিক স্পিচ প্রতিযোগিতা থাকছে। প্রত্যেক প্রতিযোগিতায় শুধু নারীরাই অংশগ্রহণ করতে পারবেন । ১২ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে বিতর্ক প্রতিযোগীতার ফাইনাল, পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, ওয়াইসিডি বাংলাদেশের সিইও কামরুল হাসান সোহাগ প্রমুখ। সমাপনী শেষে মুক্তমঞ্চে গান পরিবেশন করবে ব্যান্ড ’মেঘদল’

LEAVE A REPLY