স্পোর্টস ডেস্ক : ধোনি ইচ্ছে প্রকাশ করেছিলেন, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যেতে চান। তবে ওয়াকিবহাল মহলের একাংশ মনে করছেন, ধোনির অবসর নেওয়ার সময় এসে গিয়েছে।

  • এ অবস্থায় কি জানাচ্ছে নির্বাচন কমিটি?

    ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মানা হয় মহেন্দ্র সিংহ ধোনিকে। আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন ১২ বছরের উপর। বেশকিছু বিশ্বসেরার খেতাব ইতিমধ্যেই এনে দিয়েছেন ভারতের ঝুলিতে। তবে ভারতীয় অধিনায়কের কেরিয়ার আর কতদিন রয়েছে, তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল ২০১৪ সালেই, যখন টেস্ট ক্রিকেট থেকে তিনি অবসর নেন।

কিছুদিন আগেও তাঁর অধিনায়কত্ব নিয়ে অনেক জলঘোলা হয়েছে। ওয়াকিবহাল মহলের একাংশ এও মনে করছেন, টেস্টের মতো একদিনের খেলাতেও অধিনায়কের মুকুট বিরাটের মাথায় তোলার সময় এসে গিয়েছে। ধোনি অবশ্য ইচ্ছে প্রকাশ করেছিলেন, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যেতে চান। ক্রিকেটার আশিস নেহরাও তাঁকে সমর্থন করে বলেছিলেন, ধোনির অবসর নেওয়ার কোনও কারণই নেই এখন।

এ অবস্থায় শোনা গেল নির্বাচন কমিটির বক্তব্য। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদ অনুযায়ী, ভারতীয় দলের নির্বাচন কমিটির সদস্যরা মনে করছেন, ধোনির এই চাওয়ার মধ্যে কোনও ভুল নেই। বরং এটা ভারতীয় ক্রিকেটের জন্য আনন্দের কথা যে ধোনি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলে যেতে চান। এই মুহূর্তে ভারতীয় দলে বড় ধরনের কোনও পরিবর্তন আনার বিরুদ্ধে নির্বাচকমণ্ডলী। তাঁদের একাংশ মনে করছেন, নির্বাচকমণ্ডলীর কাজ অনেক সোজা করে দেবে যদি ২০১৯ সাল পর্যন্ত ধোনি খেলে যেতে চান। তাঁর ফিটনেসের কোনও কমতি আপাতত দেখছেন না তাঁরা।

এছাড়া, নির্বাচকমণ্ডলীর অনেকে এও মনে করছেন, ভারতীয় দলে ধোনির বিকল্প খুঁজে পাওয়া এখনও বাকি। শুধু খেলাই নয়, ধোনি ভারতীয় দলকে যেভাবে উজ্জীবিত করে চলে কঠিন মুহূর্তগুলিতে, তা-ও টিমের মনোবল বাড়ায়।

LEAVE A REPLY