ক্রীড়া ডেস্ক
বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে ঢাকা ডায়নামাইটসের দেয়া ১৩৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১.৫ ওভার বাকি থাকতে সহজে জয় পায় রাজশাহী কিংস।

শুক্রবার সন্ধ্যায় মিরপুরে দিনের দ্বিতীয় ম্যাচে টসে জয়লাভ করে প্রথমে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসকে ব্যাট করার আমন্ত্রণ জানায় রাজশাহীর অধিনায়ক ড্যারেন সামি।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে মোসাদ্দেক হাসানের ব্যাটিংয়ে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৩৮ রান সংগ্রহ করে ঢাকা। ৫৯ রান করেন মোসাদ্দেক।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকার। দলীয় ১৩ রানে মিরাজের বলে সরাসরি বোল্ড হন সাঙ্গাকারা। তিনি মাত্র ২ রান করেন। এরপর মাহেলা জয়াবর্ধনের সঙ্গে ৩০ রানের জুটি গড়েন মেহেদী মারুফ।

তবে সামিত প্যাটেলের এক ওভারেই খেলার মোড় ঘুরে যায়। এক ওভারেই মারুফ ও জয়াবর্ধনেকে ফিরিয়ে দেন প্যাটেল। মারুফ ২৫ এবং মাহেলা ১১ রান করেন।

পরের ওভারেই সাকিবকে স্ট্যাম্পিং করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন মিরাজ। সাকিব কোনো রান করতে পারেননি। সাকিব ফিরে গেলে দলের হাল ধরেন রবি বোপারা এবং মোসাদ্দেক। তাদের জুটিতে আসে ৫৪ রান। এরপর বোপারাকে ব্যক্তিগত ২০ রানে সাজঘরে পাঠান আবুল হাসান রাজু।

তবে মোসাদ্দেকের অপরাজিত ৫৯ এবং ব্রাভোর ১৩ রানের সুবাদে ১৩৮ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় ঢাকা।

১৩৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আগের ম্যাচে দারুণ করা মুমিনুল হক ব্যক্তিগত ৯ রান করে রান আউট হন। এরপর ব্যক্তিগত ১৪ রানের সাকিবের শিকার হন রনি তালুকদার। এরপর উমর আকমলের সঙ্গে ৩৮ রানের জুটি গড়েন সাব্বির রহমান। উমর আকমল ২৭ রানে আবু জায়েদের বলে আউট হন। দলিয় ১৩৮ রানের মাথায় মোহাম্মদ শাহিদের বলে সাঙ্গাকারার হাতে ক্যাচ দিয়ে সাব্বির আউট হন। ২৫ বল মোকাবেলা করে ৪৪ রান করে অপরাজিত থাকে জয় নিয়ে মাঠ ছাড়েন সামিত প্যাটেল।

এর আগে দিনের প্রথম খেলায় মুশফিকুর রহিমের বরিশাল বুলসের কাছে ৬ উইকেটের ব্যবধানে হেরেছে মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

LEAVE A REPLY