আগামী ২৪ ও ২৫ ডিসেম্বর ‘জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন-২০১৬’ অনুষ্ঠিত হবে ।

রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সম্মেলনের প্রথমদিন ২৪ ডিসেম্বর সকাল ৮টা ৩০মিনিট থেকে বিকাল ৪টা ৩০মিনিট পর্যন্ত এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকার বিষয়ে সম্মতি প্রদান করেছেন বলে জানান সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্টার (প্রশাসন ও বিচার) মো. সাব্বির ফয়েজ।

তিনি বলেন, ২৫ ডিসেম্বর সম্মেলনের দ্বিতীয় দিনের বিভিন্ন অনুষ্ঠান সুপ্রিমকোর্ট অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। তিনি জানান, সম্মেলনের দ্বিতীয় ও শেষ দিনে সকাল ৮টা ৩০মিনিট থেকে বিকাল ৪টা ৪৫ মিনিট পর্যন্ত সুপ্রিমকোর্ট অডিটোরিয়ামে কয়েকটি অধিবেশন অনুষ্ঠিত হবে।

অধিবেশনগুলোতে বিচারকদের জন্য সুনির্দিষ্ট বিষয় শীর্ষক আলোচনা হবে। এছাড়াও অধিবেশনে বিচারকদের গ্রুপ ওয়ার্ক, গ্রুপ প্রেজেন্টশন, প্রতিবেদন সংক্রান্ত বিষয়ও থাকবে। সম্মেলনের দ্বিতীয় দিনে সকল জেলা ও দায়রা জজ, মহানগর দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, চিফ ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এবং ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারকদের উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে।

সম্মেলন বিষয়ে বিস্তারিত তথ্য ও অনুষ্টানসূচী সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও রয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২৬ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন-২০১৫’ অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY