নিজস্ব প্রতিনিধি, জাবি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামী ১৯ নভেম্বর। ১৯ নভেম্বর শুরু হয়ে পরীক্ষা চলবে ২৩ নভেম্বর পর্যন্ত। মোট ৮টি ইউনিটে ভিন্ন ভিন্ন শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে।  বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-১) এবং কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সচিব মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদভূক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৯ নভেম্বর, জীববিজ্ঞান অনুষদভূক্ত ‘ডি’ ইউনিট ২০ নভেম্বর, সমাজবিজ্ঞান অনুষদভূক্ত ‘বি’ ইউনিট ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিভূক্ত ‘এইচ’ ইউনিট ২১ নভেম্বর, আইন অনুষদভূক্ত ‘এফ’ ইউনিট ও বিজনেস স্টাডিজভূক্ত অনুষদ ‘ই’ ইউনিট এবং ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনভূক্ত (আইবিএ-জেইউ) ‘জি’ ইউনিট ২২ নভেম্বর এবং কলা ও মানবিকী অনুষদভূক্ত ‘সি’ ইউনিট ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে।

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৯ নভেম্বর সকাল ৯টা-বিকাল ৫টা পর্যন্ত ৬টি শিফটে , ‘ডি’ ইউনিট ২০ নভেম্বর সকাল ৯টা-বিকাল ৫টা পর্যন্ত ৬টি শিফটে, ‘বি’ ইউনিট ও ‘এইচ’ ইউনিট ২১ নভেম্বর সকাল ৯টা-বিকেল ৩টা ৪০ মিনিট পর্যন্ত ৫টি শিফটে , ‘এফ’ ইউনিট ও ‘ই’ ইউনিট এবং ‘জি’ ইউনিট ২২ নভেম্বর সকাল ৯টা-বিকাল ৫টা পর্যন্ত ৬টি শিফটে এবং ‘সি’ ইউনিট ২৩ নভেম্বর সকাল ৯টা-বিকেল ৩টা ১০ মিনিট পর্যন্ত ৪টি শিফটে বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান।

১৯ নভেম্বর ১ম শিফটে ১১০০০১-১১৭৮৯০ ,২য় শিফটে ১১৭৮৯১-১২৫৭৮১, ৩য় শিফটে ১২৫৭৮২-১৩৩৬৮৪, ৪র্থ শিফটে ১৩৩৬৮৫-১৪১৬৪৫, ৫ম শিফটে ১৪১৬৪৬-১৫০১৩৯ এবং ৬ষ্ঠ শিফটে ১৫০১৪০-১৯৬০৭৮ রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০ নভেম্বর ১ম শিফটে ৪১০০০১-৪১৯১৭৫, ২য় শিফটে ৪১৯১৭৬-৪২৮৩৪৯, ৩য় শিফটে ৪২৮৩৫০-৪৩৭৫২৭, ৪র্থ শিফটে ৪৩৭৫২৮-৪৪৬৭৯০, ৫ম শিফটে ৪৪৬৭৯১-৪৫৬৩৮৪ এবং ৬ষ্ঠ শিফটে ৪৫৬৩৮৫-৪৯৬০৩৮ রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২১ নভেম্বর ১ম শিফটে ২১০০০১-২১৮০০৬, ২য় শিফটে ২১৮০০৭-২২৬০০৫, ৩য় শিফটে ২২৬০০৬-২৯৮০০৩, ৪র্থ শিফটে ৮১০০০১-৮১৮৪৮৪ এবং ৫ম শিফটে ৮১৮৪৮৫-৮৯৬০২০ রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২২ নভেম্বর ১ম শিফটে ৬১০০০১-৬১৮৩১০, ২য় শিফটে ৬১৮৩১১-৬৯৮০০১, ৩য় শিফটে ৫১০০০১-৫১৯৪৯৭, ৪র্থ শিফটে ৫১৯৪৯৮-৫৯৮০০১, ৫ম শিফটে ৭১০০০১-৭১৪৯৭৫ এবং ৬ষ্ঠ শিফটে ৭১৪৯৭৬-৭৯৬০৭৩ রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২৩ নভেম্বর ১ম শিফটে ৩১০০০১-৩১৭৭৫১, ২য় শিফটে ৩১৭৭৫২-৩২৫৫০২, ৩য় শিফটে ৩২৫৫০৩-৩৩৩৪১২ এবং ৪র্থ শিফটে ৩৩৩৪১৩-৩৯৮০০৫ রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‘সি’ ইউনিট ব্যতীত অন্যান্য ইউনিটগুলোর ১ম শিফটের পরীক্ষা সকাল ৯টা-১০টা, ২য় শিফট সকাল ১০:২০-১১:২০, ৩য় শিফট সকাল ১১:৪০-১২:৪০, ৪র্থ শিফট দুপুর ১:২০-২:২০, ৫ম শিফট দুপুর ২:৪০-৩:৪০ এবং ৬ষ্ঠ শিফট বিকেল ৪টা-৫ টায় অনুষ্ঠিত হবে। ‘সি’ ইউনিটের ১ম শিফট সকাল ৯টা-১০:১০, ২য় শিফট সকাল ১০:৩০-১১:৪০, ৩য় শিফট দুপুর ১২টা-১:১০ এবং ৪র্থ শিফট দুপুর ২ট-৩:১০ টায় অনুষ্ঠিত হবে।

পরীক্ষার পূর্বের দিন অথবা পরীক্ষার দিন পরীক্ষার আগে সংশ্লিষ্ট ইউনিট অফিস থেকে আসন সম্পর্কে জানা যাবে। এছাড়া পরীক্ষা শুরুর আগের দিন www.ju-admission.org এবং www.juniv.edu/admission ওয়েবসাইট থেকেও আসন সম্পর্কে জানা যাবে। পরীক্ষার তারিখ ও সময় ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) কর্তৃক এসএমএস এর মাধ্যমেও জানানো হবে।

 

LEAVE A REPLY