রাজধানীর পল্লবীতে মোবাইল ফোনের জন‌্য মো. আনিস (২২) নামে এক তরুণকে হত্যার ঘটনায় দুই জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে দ্রুত বিচার ট্রাইব্যুনাল।দণ্ডিত আসামিরা হলেন শমসের ও মো. লালু। রায়ে  মৃত্যুদণ্ডের পাশাপাশি আসামিদের ২০ হাজার টাকা করে জরিমানা দণ্ড করেছে ট্রাইব্যুনাল ।

বুধবার ঢাকার বিশেষ দায়রা জজ ও দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক আব্দুর রহমান সরদারের আদালত এ রায় ঘোষণা করে।

বিচারক তার রায়ের পর্যবেক্ষণে বলেন- বর্তমান সমাজে একের পর এক বিভিন্ন কারণে নৃশংস ও খুনের ঘটনা ঘটছে। দেশে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠাকল্পে এই মামলার আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান না করলে এধরনের নির্মম, নৃশংস ও অগ্রহণযোগ্য, ভয়ঙ্কর হত্যাসহ এ জাতীয় অভিশাপ থেকে সমাজকে মুক্তি দেয়া সম্ভব না। রায় ঘোষণাকালে শমসের ট্রাইব্যুনালে হাজির ছিলেন। লালু পলাতক রয়েছেন।

দুই আসামীর মধ্যে গ্রেফতার হওয়া শমসেরকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়েছিল। তাকে ফের কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে। অপর আসামি লালু শুরু থেকেই পলাতক।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মাহাফুজুর রহমান লিখন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৭ ফেব্রুয়ারি পল্লবীতে আনিসকে গলা কেটে হত্যা করা হয়। স্থানীয় একটি দর্জির দোকানে কাজ করতেন আনিস। তার বাড়ি চাঁদপুরের হবিগঞ্জে। হত‌্যাকাণ্ডের পরদিন তার ভাই মো. ফারুক পল্লবী থানায় এই মামলা দায়ের করেন।

LEAVE A REPLY