ঢাকাকে হারিয়ে তিনে খুলনা টাইটানস

ক্রীড়া ডেস্ক

বিপিএলে রোমাঞ্চকর এক ম্যাচে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসকে ৯ রানে হারিয়ে জয় তুলে নিয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটানস। এতে পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করছে খুলনা।

শনিবার দুপুর একটায় দিনের প্রথম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন খুলনার দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে খুলনা টাইটানস সংগ্রহ করে ১৫৭ রান। দলের হয়ে অর্ধশতক হাঁকান দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ। ৪৪ বলে চারটি চার আর চারটি ছক্কায় ৬২ রান করে আউট হন তিনি। এছাড়া, ওপেনার ফ্লেচার ২০, শুভাগত ২৪, পুরান ১৬ এবং তাইবুর অপরাজিত ২১ রান করেন। ঢাকার বোলার ব্রাভো ২টি এবং সানজামুল ও শহিদ ১টি করে উইকেট নেন।
জবাবে খুলনার বোলিং তোপে পড়ে দলীয় ৮৩ রানেই ৭ উইকেট হারিয়ে বিপাকে পড়া ঢাকার হয়ে সেক্কুগে প্রসন্ন ঝড় তুলেও জেতাতে পারেনি দলকে। এদিন শেষ তিন ওভারে ঢাকার দরকার ছিল ৩২ রান। ১৮তম ওভারে বল করতে আসেন মোশাররফ হোসেন। ক্রিজে সানজামুল ইসলাম এবং এবং ১৮ বলে অর্ধশতক তোলা সিকুগে প্রসন্ন। এবারের বিপিএলে এটিই দ্রুততম অর্ধশতক। প্রথম দুই বলে ছয় হাঁকিয়ে মোশাররফকে ভড়কে দেন প্রসন্ন। তৃতীয় বলে এক রান নিয়ে সানজামুলকে দেন তিনি। সানজামুল যেয়েই আউট! স্লগ সুইপ করতে যেয়ে মিড উইকেটে তইবুর রহমানের হাতে ধরা পড়েন। ততক্ষণে ফের স্ট্রাইক নিয়ে নেন প্রসন্ন। পঞ্চম বলে ৩ নেন। শেষ বলে সোহরাওয়ার্দি শুভ এক রান নিয়ে স্ট্রাইকে যান। শেষ দুই ওভারে জয়ের জন্য ঢাকার দরকার পড়ে ১৫। রিয়াদ বল তুলে দেন জুনাইদ খানের হাতে।  প্রথম দুই বলে দুই রান দেন। তৃতীয় বলে শুভ রান আউট। চতুর্থ বলে এক। পঞ্চম বলে নতুন ব্যাটসম্যান শহীদ ফুলটস পেয়েও সিঙ্গেল নেয়ার শট খেলেন। শেষ বলেও আসে এক। এই ওভার থেকে মোট রান আসে ৫। শেষ ওভারে জয়ের জন্য ঢাকা ১০ রান দূরে। স্ট্রাইকে প্রসন্ন। নন স্ট্রাইকে শহীদ। বলে কুপার। লংঅফে ক্যাচচচচ! পরিণামে ৯ রানের হার! এছাড়া দলের পক্ষে মোসাদ্দেক ২৮ বলে ৩৫ রান, ম্যাট কোলস ১১ এবং সানজামুল ১২ রান করেন। সাকিবসহ বাকি কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। যাতে ৫ বল বাকি থাকতে ১৪৮ রানেই গুটিয়ে যায় ঢাকার ইনিংস। ফলে ৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মাহমুদুল্লাহর খুলনা। দলের হয়ে কেভন কুপার ও মোশাররফ রুবেল ৩টি করে এবং জুনাইদ খান, শফিউল ইসলাম, তাইবুর রহমান ১টি করে উইকেট লাভ করেন।
ম্যাচ সেরা হয়েছেন- ৪ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট নেয়া টাইগার বাঁহাতি স্পিনার মোশাররফ হোসাইন রুবেল।

সংক্ষিপ্ত স্কোর

খুলনা টাইটান্স: ২০ ওভার ১৫৭/৫ (আন্দ্রে ফ্লেচার ২০, হাসানুজ্জামান ০, শুভাগত হোম ২৪, নিকোলাস পুরান ১৬, মাহমুদউল্লাহ রিয়াদ ৬২, তাইবুর রহমান ২১*, কেভিন কুপার ১*; সানজামুল ইসলাম ১/২২, ডোয়েইন ব্রাভো ২/২৭, মোহাম্মদ শহীদ ১/৩৮)

ঢাকা ডায়নামাইটস: ১৯.১ ওভার, ১৪৮ (মেহেদি মারুফ ৬, সাঙ্গাকারা ২,  মোসাদ্দেক ৩৫, সিকুগে প্রসন্ন ৫৩; কেভিন কুপার ৩/৩৫, মোশাররফ ৩/৩১)

LEAVE A REPLY