নিউজ ডেস্ক
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ও ঢাকা কলেজসহ ছাত্রলীগের ৫টি ইউনিটে নতুন কমিটি দেয়া হয়েছে। সদ্যঘোষিত নতুন কমিটি দেয়া ইউনিটগুলো হল- ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, থাইল্যান্ড ও আয়ারল্যান্ড।

বৃহস্পতিবার রাতে এ ৫ ইউনিটের কমিটির অনুমোদন দেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ বলেন, থাইল্যান্ড ও আয়ারল্যান্ডসহ মোট ১৫ টি দেশে আমরা ছাত্রলীগের কমিটি অনুমোদন দিয়েছি। বিশ্বের আরো যেসব দেশে বাংলাদেশের মানুষ বসবাস করছেন। বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন সেসব দেশেই ছাত্রলীগের নতুন কমিটি দেয়া হবে।

ছাত্রলীগ সভাপতি জানান, আগামী তিন মাসের জন্য ঢাকা কলেজ ছাত্রলীগের ১২৬ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ও বাকি চারটি ইউনিটে আগামী ১ বছরের জন্য সাধারণ কমিটি ঘোষণা করা হয়েছে। এরমধ্যে দেশের বাইরে থাইল্যান্ড ও আয়ারল্যান্ডের ২টি বৈদিশিক শাখা রয়েছে। যার প্রতিটিকেই জেলা ইউনিটের মর্যাদা দেয়া হয়েছে। এছাড়া দুটি ইউনিটের মোট ৯ জনকে কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মনোনীত করেছে কেন্দ্রীয় কমিটি।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়: মো. সবুজ কাজীকে সভাপতি ও মিয়া মো. রুবেলকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ কৃষি বিশ্ব বিদ্যালয় শাখা ছাত্রলীগে ৮ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে আনোয়ারুল হক ও এস এম আনিসুজ্জামান জনিকে সহসভাপতি, নূর এ আলম তপন ও মামুন আল মনসুরকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং ফয়সাল আহমেদ সোহান ও শেখ মাহমুদুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

এছাড়া এস এম রায়হান, সজল মোস্তাক ইভান, খন্দকার তায়িফ রিয়াদ ও আরিফ মাহমুদকে কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য করা হয়েছে।
ঢাকা কলেজ: নূর আলম ভুঁইয়া রাজুকে আহ্বায়ক করে ১২৬ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটি বিলুপ্তির পর দীর্ঘ সাড়ে ৩ বছর পর কমিটি পেল এই কলেজটি। কমিটিতে ৩৬ জন যুগ্ম আহ্বায়ক ও ৮৯ জনকে সদস্য করা হয়েছে।
কবি নজরুল সরকারি কলেজ: রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ শাখায় হাবিবুর রহমান মোহনকে সভাপতি ও মাইনুল হাওলাদারকে সাধারণ সম্পাদক করে ৮ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।

মহসিন হোসেন বাচ্চু ও নাজমুল হোসেনকে সহ-সভাপতি, সানজিদ মাসুদ ও রফিকুল ইসলামকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং শাকিল খান ও মেহেদী হাসান মিলনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। এছাড়া এইচ এম রফিকুল ইলাম হৃদয়, এস এম শওকত, শাহাদাত হোসেন, আরিফ হোসেন ও ইমরান হোসেন তপুকে কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য করা হয়েছে।
থাইল্যান্ড ও আয়ারল্যান্ড শাখা: মো. সোহান হাওলাদারকে সভাপতি ও এহসান আহমেদ রানাকে সাধারণ সম্পাদক করে থাইল্যান্ড এবং রাজিবুল হক গালিব ও মো. নোমান চৌধুরীকে সাধারণ সম্পাদক করে আয়ারল্যান্ড শাখা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয়া হয়েছে।
আয়ারল্যান্ড শাখাথাইল্যান্ড শাখা

LEAVE A REPLY