ঢাকার আশুলিয়ায় গত মাসে র‌্যাবের অভিযানে নিহত নব্য জেএমবির কথিত শীর্ষ নেতা সারোয়ার জাহান ওরফে আব্দুর রহমানের স্ত্রী গাজীপুর জেলা কারাগারে সন্তানের জন্ম দিয়েছেন।
কারাগারের সুপার সুভাষ ঘোষ জানান, শনিবার রাত ১টার দিকে ২৮ বছর বয়সী মোসাম্মত শাহানাজ আক্তার রুমির একটি ছেলে সন্তান হয়েছে।
গত ৮ অক্টোবর র‌্যাবের অভিযানের সময় আশুলিয়ার এক বাড়ির পাঁচতলা থেকে পড়ে মৃত্যু হয় সারোয়ার জাহানের। ওই বাড়ি থেকে অন্তঃসত্ত্বা রুমিকে অস্ত্রসহ আটক করা হয়। পরে অস্ত্র ও সন্ত্রাস দমন আইনে দুটি মামলায় আসামি করা হয় তাকে।
জেল সুপার সুভাষ ঘোষ জানান, সন্তানসম্ভবা রুমিকে হাসপাতালে আনা-নেওয়ার সুবিধার্থে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে ১০ নভেম্বর গাজীপুর জেলা কারাগারে স্থানান্তর করা হয়।
শনিবার সকালে তাকে কারাগার থেকে প্রথমে গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাপাতালে পাঠানো হয়।
“ঢাকা থেকে ফেরত পাঠানোর পর রাত ১টার দিকে তার ছেলে সন্তানের জন্ম হয়। মা, ছেলে দুজনেই সুস্থ আছে।” জেল সুপার জানান, সারোয়ার জাহান ছিলেন রুমির দ্বিতীয় স্বামী। তার প্রথম পক্ষে চার বছরের একটি ছেলে রয়েছে।
রুমিও ওই জঙ্গি নেতার দ্বিতীয় স্ত্রী। প্রথম পক্ষে সারোয়ার জাহানের ১১ বছরের একটি মেয়ে ও ছয় বছরের ছেলে রয়েছে। মেয়েটি সরকারি সেইফ হোমে এবং ছেলে রুমির সঙ্গে কারাগারেই রয়েছে।

LEAVE A REPLY