বি প্রতিনিধি:
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পুরান ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।এতে পাচ জনের মত আহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার দুপুর একটার দিকে এ ঘটনা ঘটে।

সোমবার দুপুরে এ নিয়ে ব্যবসায়ী ও জবি প্রশাসন আলোচনায় বসবে । প্রত্যক্ষদর্শীরা জানা, দুপুর বারটার দি‌কে ইসলামপুর ঘড়ি মা‌র্কে‌টে এস আর ভবনের ‌ফাইন টাইম দোকানে মেরামত করা‌তে যান জবির একাউন্টিং বিভাগের ৯ ম ব্যাচের শিক্ষার্থী রনি, অর্ণব, সাকিল ও সজিব।

ঘড়ি মেরামতের সময় এ চার শিক্ষার্থীর সঙ্গে ওই দোকানের কর্মচারীদের বাকবিতণ্ডা হয়। বাকবিতাণ্ডার এক পর্যায়ে এই চার শিক্ষার্থীতে পিটায় কর্মচারীরা। এতে অর্ণবের মাথা ফেটে যায়। অর্ণবকে ঢাকা মেডিকেলে উদ্ধার করে পাঠানো হয়েছে।বাকিদের উদ্ধার করে পার্শ্ববর্তী সুমনা ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় ।

এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা বিক্ষুদ্ধ হয়ে ব্যবসায়ীদের উপর ইট পাটকেল মারতে গেলে ব্যবসায়ীরাও পাল্টা ইট পাটকেল ছুড়ে। এসময় বেশ কয়েকবার ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্যে পড়ে কোতয়ালি থানার এসআই শাহীদ আলী ইটের হাতে আঘাত পান। ব্যবসায়ীদের ছুড়া ইট পাটকেলে জবির অগ্রনী ব্যাংকের উপর নাট্যকলা ও সংগীত বিভাগের জানালার কাচ ভেঙ্গে যায়। ওই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে কোতয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার শাহেন সাহ বলেন, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মাঝে ভুল বুঝাবুঝির কারণে এ ধরণের ঘটনা ঘটে।

আগামীকাল আমরা ব্যবসায়ী ও জবি প্রশাসনের সঙ্গে শিক্ষার্থীদের এ বিষয় নিয়ে আলোচনায়। এ বিষ‌য়ে জ‌বি সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক মোস্তফা কামাল বলেন, ব্যবসায়ীদের সঙ্গে আমাদের কয়েক জন শিক্ষার্থীদের মধ্যে ঘড়ির মেরামত নিয়ে ঝামেলা শুরু হয়। এতে আমাদের শিক্ষার্থীদের চার জন আহত হয়। একজনকে গুরতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি কতকরা হয়েছে।

আগামীকাল ব্যবসায়ীদের সঙ্গে আমরা বসব। আমরা চাই প্রতিবেশী হিসেবে ব্যবসায়ীদের সাথে সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাথতে।

 

 

 

LEAVE A REPLY