রুদ্ধশ্বাস ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৩ উইকেটের জয় পেয়েছে রাজশাহী কিংস। ১৮৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১ বল বাকি থাকতেই ৭ উইকেট হারিয়ে জয় পায় ড্যারেন স্যামির দল।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই ৭১ রান সংগ্রহ করেন কুমার সাঙ্গাকারা এবং মেহেদী মারুফ। মারুফ ২৫ বলে ৩৫ রান করে আবুল হাসান রাজুর বলে আউট হন। ৩টি চার ও ২টি ছক্কায় সাজানো মারুফের ইনিংস।

তবে এবারের আসরে প্রথম ফিফটি তুলে নেন সাঙ্গাকারা। তিনি ৪৬ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৬৬ রানের ইনিংস খেলেন।

এরপর মোসাদ্দেক মাত্র ১৩ রানেই ফিরে যান। তবে শেষদিকে সাকিব ৩টি চারের মারে ১২ বলে ১৮ এবং প্রসন্ন ১টি চার ও ৩টি ছক্কায় ১৫ বলে ৩০ রানের চমৎকার ইনিংস খেলেন।

রাজশাহীর হয়ে ফরহাদ রেজা ২টি, আবুল হাসান ও মোহাম্মদ সামি ১টি করে উইকেট লাভ করেন।

জবাবে শুরুটা ভালো হয়নি রাজশাহীর। জুনায়েদ সিদ্দিকী মাত্র ৪ এবং সাব্বির রহমান ৭ রান করে আউট হন। তবে মুমিনুল হক এবং সামিত প্যাটেলের দুর্দান্ত ব্যাটিংয়ে খেলায় ফেরে রাজশাহী।

তাদের জুটিতে আসে ১০০ রান। মুমিনুল হক ৪২ বলে ৫৬ রান করে আউট হলেও ঝড় তোলেন প্যাটেল। তিনি মাত্র ৩৯ বল খেলে ৭৫ রান করেন। ৬টি ছক্কা এবং ৫টি চারে সাজানো তার ইনিংস।

তবে মুমিনুল এবং সামিত আউট হলে আবারও যেন পরাজয়ের শংকা দেখা দেয় রাজশাহী শিবিরে। সহজ ম্যাচ ধীরে ধীরে কঠিনের দিকে নিয়ে যায় রাজশাহীর লেয়ার অর্ডারের ব্যাটসম্যানরা।

ঢাকার হয়ে ব্রাভো ৩টি, মোহাম্মদ শহীদ ২টি, সাকিব এবং কোলস ১টি করে উইকেট লাভ করেন।

এনিয়ে ২টি ম্যাচে জয় পেল রাজশাহী। এর আগে এই ঢাকা ডায়নামাইটসের বিপক্ষেই মিরপুরে জয় পেয়েছিল রাজশাহী।

LEAVE A REPLY