৭২ ঘণ্টা্র মধ্যে আসামিদের ধরতে হবেঃ আদালত

মেয়েকে উক্ত্যক্তকারীদের হামলায় দুই পা হারানো শাহনুর

মেয়েকে উক্ত্যক্ত করার প্রতিবাদ করায় বখাটেদের হামলায় দুই পা হারানো শাহনুর বিশ্বাসের দায়ের করা মামলার আসামিদেরকে ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতারের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট বিভাগ । এই আদেশ কার্যকর করে আগামী ২৭ নভেম্বর আদালতে প্রতিবেদন দাখিল করতে ঝিনাইদহের ‍পুলিশ সুপার ও কালীগঞ্জ থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর দ্বৈত বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

আদেশ বাস্তবায়ন করে আগামী ২৭ নভেম্বর আদালতে প্রতিবেদন দিতে ঝিনাইদহ পুলিশ সুপার ও কালীগঞ্জ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত।

একটি জাতীয় দৈনিকে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন বিবেচনায় নিয়ে আদালত এ আদেশ দেন। একই সঙ্গে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে কেন নির্দেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। রুলে স্বরাষ্ট্রসচিব, ঝিনাইদহের জেলা প্রশাসক, ইউএনও এবং ওসিকে বিবাদী করা হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

উল্লেখ্য, মেয়ের উত্ত্যক্তের বিচার চাইতে গেলে গত ১৬ অক্টোবর সকালে ঝিনাইদহের কালীগঞ্জ থানার নলভাঙ্গা গ্রামের শাহনুর বিশ্বাসের ওপর হামলা চালায় স্থানীয় প্রভাবশালী কামাল মেম্বার ও মাহবুবসহ ৭ যুবক। এ সময় হাঁটু থেকে পায়ের পাতা পর্যন্ত কেটে নেয় স্থানীয় কামাল মেম্বার ও তার সন্ত্রাসী বাহিনী। তিনি এখন রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন। সন্ত্রাসী দলটির মাদক ব্যবসা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদ করায় এক বছর আগে শাহনুরের ভাই রবিউলকে গুলি করে হত্যা করেছে তারা।

 

 

LEAVE A REPLY