নিউজ ডেস্ক
দীর্ঘ ১৩১৯ দিন কারাভোগের পর জামিনে মুক্ত হয়েছেন ‘আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। বুধবার বেলা একটার দিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ থেকে মুক্তি পান তিনি।

কাশিমপুর কারাগার-২ এর জেলার নাশির আহমেদ জানান, মাহমুদুর রহমানের জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছানোর পর তা যাচাই-বাছাই শেষে তাকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়। এরপর বিকেলে চিকিত্সার জন্য তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।

কারা ফটকে অন্যান্যর মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফরহাদ হালিম ডোনার, লেখক ও কলামিস্ট ফরহাদ মজহার, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, এম আবদুল্লাহ, বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, সহ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আফজাল হোসেন সবুজ, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ডা. মাজহারুল আলম, গাজীপুর পৌর বিএনপি’র সাবেক সভাপতি হালিমুজ্জামান ননি ও ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা নুরু প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্কাইপে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের এক বিচারকের কথোপকথন পত্রিকায় প্রকাশের অভিযোগে ২০১২ সালের ১৩ ডিসেম্বর ঢাকার সিএমএম আদালতে মাহমুদুর রহমান ও পত্রিকাটির প্রকাশক মো. হাসমত আলীর বিরুদ্ধে মামলা করা হয়। এই মামলায় মাহমুদুর রহমানকে ২০১৩ সালের ১১ এপ্রিল গ্রেপ্তার করা হয় তার কর্মস্থল থেকে। এরপর থেকে তিনি কারাগারে ছিলেন।

LEAVE A REPLY