ক্রীড়া ডেস্ক
জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক রানের শ্বাসরুদ্ধকর জয় পেল শ্রীলঙ্কা। এই জয়ের ফলে চার ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করলো লঙ্কানরা।

অন্যদিকে, তিন ম্যাচ খেলে সাত পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ খেলে চার পয়েন্ট নিয়ে সবার নিচে রয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে।

আগামী ২৫ নভেম্বর জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হবে প্রথম পর্ব। এই ম্যাচের মাধ্যমেই ঠিক হবে ফাইনালে শ্রীলঙ্কার প্রতিপক্ষ হবে কোন দল। আগামী ২৭ নভেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

বুধবার বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত ম্যাচটিতে শ্রীলঙ্কার দেয়া ৩৩১ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩২৯ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ।

এদিন ক্যারিবীয় ওপেনার এভিন লিউইস তার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন। ১৪৮ রান করে আউট হন তিনি। আর ৪৫ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক জ্যাসন হোল্ডার। শ্রীলঙ্কার পক্ষে সুরঙ্গা লাকমাল ২টি, নুয়ান কুলাসেকারা ২টি, নুয়ান প্রদ্বীপ ১টি ও আসেলা গুনারত্নে ১টি করে উইকেট নেন।

এই ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ১০ রান। এসময় নুয়ান প্রদ্বীপের হাতে বল তুলে দেন উপুল থারাঙ্গা। ওভারের প্রথম বল থেকে এক রান নেন জ্যাসন হোল্ডার। দ্বিতীয় বলটি ডট হয়। তৃতীয় বলে ছয় মারেন সুলেমান বেন। চতুর্থ বলটি ডট হয়। পঞ্চম বলে ধনঞ্জয়া ডি সিলভার হাতে ধরা পড়েন সুলেমান বেন। শেষ বল থেকে আসে এক রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ৩৩০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন শ্রীলঙ্কার পক্ষে ধনঞ্জয়া ডি সিলভা ৫৮, নিরোশান ডিকওয়েলা ৯৪ ও কুশল মেন্ডিস ৯৪ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের জ্যাসন হোল্ডার ৩টি, শ্যানন গ্যাব্রিয়েল ১টি, কার্লোস ব্র্যাথওয়েট ১টি, অ্যাশলে নার্স ১টি ও ক্রেইগ ব্র্যাথওয়েট ১টি করে উইকেট নেন। এদিন ম্যাচ সেরা হন শ্রীলঙ্কার কুসল মেন্ডিস।

LEAVE A REPLY