আজ বুধবার রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। রাষ্ট্রপতির কার্যসূচিতে বুধবার বিকাল সাড়ে ৩টায় সিইসির সাক্ষাতের সময় নির্ধারিত রয়েছে। তবে সিইসির সঙ্গে চার নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনের সচিব কেউই থাকছেন না বলে ইসি সূত্রে জানা গেছে।

 

সিইসির সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করে ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, ‘সিইসি বুধবার বিকালে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে যাবেন। তবে এটা একেবারেই সৌজন্য সাক্ষাৎ এবং তার সঙ্গে অন্য কোনো কমিশনার বা কমিশন সচিবালয়ের কেউ থাকবেন না।’

 

এর আগে গত ২ অক্টোবর স্মার্ট কার্ড (জাতীয় পরিচয়পত্র) বিতরণের উদ্বোধনের পর ওই দিন বিকালে বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে স্মার্ট কার্ড তুলে দিয়ে আসেন সিইসি। এসময় তার সঙ্গে অন্যান্য নির্বাচন কমিশনার ও ইসি সচিব উপস্থিত ছিলেন। এছাড়া, গত চার বছরে সিইসি বিভিন্ন সময়ে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত্ করেছেন। তার প্রত্যেক সাক্ষাতেই অন্যান্য কমিশনার ও কমিশনের কর্মকর্তাদের সঙ্গে নিতে দেখা গেছে। সিইসি তার মেয়াদ শেষের আড়াই মাস আগে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে যাচ্ছেন, কিন্তু এবার তার সঙ্গে অন্য কেউ যাচ্ছেন না।

 

গত রবিবার জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণাকালে সিইসি জানিয়েছিলেন, নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে সবার সঙ্গে আলোচনা করে রাষ্ট্রপতি সঠিক সিদ্ধান্ত নেবেন। নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপি চেয়ারপার্সনের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেছিলেন।

 

উল্লেখ্য, আগামী ৮ ফেব্রুয়ারি কাজী রকিবউদ্দীন আহমদ নেতৃত্বাধীন বর্তমান কমিশনের মেয়াদ শেষ হবে। এর আগে নতুন ইসি গঠন নিয়ে রাজনৈতিক মহলে বিভিন্ন আলাপ-আলোচনা চলছে

LEAVE A REPLY