রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বুধবার বিকেলে বঙ্গভবনে সাক্ষাত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদ। বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার নির্বাচন কমিশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং কমিশনের ওপর অর্পিত দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা চান। তিনি রাষ্ট্রপতিকে আরও জানান, রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের ১৩তলা ভবনের নির্মাণ কাজ শীঘ্রই শেষ হবে এবং ডিসেম্বরের শেষ সপ্তাহে ওই ভবনটি উদ্বোধনের জন্য রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানান। খবর বাসসর।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন। প্রধান নির্বাচন কমিশনার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) এবং ৬১ জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশনের প্রস্তুতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

আগামী ২২ ডিসেম্বর নাসিক এবং ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। রকিবউদ্দিন আহমদ বলেন, নির্বাচনের সময় নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সবধরনের ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন। আবদুল হামিদ অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এসময় উপস্থিত ছিলেন।

স্পেনের রাষ্ট্রদূতের সাক্ষাত ॥ বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত এডুয়ার্ডো দ্যা লাগ্লেসিয়া ডিল রোসাল বুধবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাত করেন।

LEAVE A REPLY