ইবিতে চতু্র্থ আন্ত: বিভাগ বিতর্ক শুরু

রবিউল ইসলাম,ইবি, কুষ্টিয়া:
“জাগ্রত তারুণ্যে যুক্তির জয়গান” স্লোগান দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে আজ থেকে শুরু হয়েছে চতু্র্থ আন্ত: বিভাগ বিতর্ক প্রতিযোগিতা ২০১৬।বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে সকাল ১১টায় প্রতিযোগীতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. রাশীদ আসকারী।

বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির মডারেটর প্রফেসর ড. মামুনুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. রাশীদ আসকারী,বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহীনুর রহমান,ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।উক্ত অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ২৫টি বিভাগের অংশগ্রহনে বাংলা ও ইংরেজি দুই মাধ্যমে এই প্রতিযোগীতা ২৮ শে নভেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হবে।

উদ্বোধক ও উপাচার্য প্রফেসর ড. রাশীদ আসকারী বলেন, ” মানুষের জীবনে যুক্তির বিকল্প নেই।যুক্তিহীন মানুষ হতে পারে না।এটি আমাদের প্রত্যাহিক জিবনের সাথে জড়িত।ভালোমন্দ ভালোভাবে বিচার করাই যুক্তি।তোমরা যক্তি দিয়ে ভালোকে গ্রহন করো আর মন্দকে ত্যাগ কর।”

উদ্বোধনের পর ইংরেজি মাধ্যমে “এমপাওয়ারমেন্ট অব উইম্যান ক্যান রিমুভ ভায়োলেন্স এগেইনস্ট দেম” শিরোনামে সৌজন্যমূলক সংসদীয় বিতর্ক অনুষ্ঠিত হয়।পরে বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সদস্যদের নিয়ে এক কর্মশালার আয়োজন করে বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি।

LEAVE A REPLY