আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে উইসকনসিন রাজ্যের ভোট পুনরায় গণনার বিষয়টিকে হাস্যকর এবং ‘কলঙ্কলজনক’ বলে ব্যাখ্যা করেছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ডোনাল্ড ট্রাম্প বলেছেন “নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ না করে বা তা নিয়ে ক্ষুব্ধ না হয়ে সে ফলাফলের প্রতি সম্মান জানানো উচিত। জনগণ তাদের পছন্দকে বেছে নিয়েছে এবং নির্বাচনও শেষ হয়ে গেছে”।

গ্রিন পার্টির প্রার্থী জিল স্টেইন এই ভোট পুনর্গণনাকে উদ্বুদ্ধ করেন। মিশিগান এবং পেনসিলভানিয়ার ভোট পুনর্গণনারও অনুরোধ করেছেন ড: জিল স্টেইন। উইসকনসিন রাজ্যে অল্পের জন্য হেরে গেছেন ডেমেক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটন। যদিও উইসকনসিনে হিলারি ক্লিনটন জয় পেলেও মিস্টার ট্রাম্পের জয়ের ফলাফল উল্টে দেয়া সম্ভব হবে না।

ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটনের শিবিরও ভোট পুনর্গণনায় যোগ দিবে বলে জানিয়েছে ক্যাম্পেইনের সঙ্গে জড়িত আইনজীবী।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবারে রাতে প্রকাশিত এক বিবৃতিতে মি: ট্রাম্প বলেছেন পাবলিক ফান্ড থেকে ভোট পুনর্গণনার জন্য অর্থ সংগ্রহ করে নিজ অর্থভাণ্ডার সমৃদ্ধ করতেই ড. স্টেইন এই কাজ করছেন।

তবে ড: স্টেইন ভোট পুনর্গণনার আবেদনের বিষয়ে সিএনএনকে বলেছেন “সঠিকভাবে নির্বাচন হয়েছে এবং সেখান থেকে আমরা সবাই উপকৃত হচ্ছি এটা জানার জন্যই এ আবেদন”।

LEAVE A REPLY