নিজস্ব প্রতিনিধি, জাবি:
জাপানের নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্টাল ফাউন্ডেশনের (এনইএফ) দ্বিতীয় পর্যায়ের বৃত্তি পেয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ১০ ছাত্রী। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সবাই পরিবেশবিজ্ঞান বিভাগ ও মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষার্থী। সোমবার বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ৬ মাসের বৃত্তির অর্থ প্রদান করেন।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম আশা প্রকাশ করে বলেন, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীগণ শিক্ষা ও গবেষণার মাধ্যমে নিজেদেরকে উচ্চ পর্যায়ে নিয়ে যেতে সচেষ্ট থাকবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল জব্বার হাওলাদার, আইন অনুষদের ডিন অধ্যাপক শেখ মনজুরুল হক, পরিবেশবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. খবির উদ্দিন, অধ্যাপক ড. হাফিজুর রহমান প্রমুখ।

বৃত্তির জন্য শিক্ষার্থী বাছাইয়ের লক্ষে পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. খবির উদ্দিনকে নেতৃত্বে গঠিত ৩ সদস্যের একটি বাছাই কমিটি রয়েছে। তারাই বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদেরকে বৃত্তির জন্য মনোনীত করে থাকেন।

এর আগে গত ২২ আগস্ট জাবির আরও ১০ শিক্ষার্থী এনইএফ’র প্রথম পর্যায়ের বৃত্তি পায়। প্রকৃতি সংরক্ষণ বিষয়ে শিক্ষা-গবেষণার জন্য তাদের এ বৃত্তি দেওয়া হয়েছে। এছাড়া আগামীতে আরও ১০জন শিক্ষার্থীকে এই বৃত্তি দেয়া হবে।

LEAVE A REPLY