জাবিতে অফিসার সমিতির কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালিত

নিজস্ব প্রতিনিধি, জাবি:
অফিসের সময়সূচী পরিবর্তনের প্রতিবাদে ও পূর্বের সময়সূচী বহাল রাখার দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অফিসার সমিতি কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছে। মঙ্গলবার সকাল ৮ টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালিত হয়।

কর্মসূচীতে অংশগ্রহনকারী নেতারা বলেন, বিশ্ববিদ্যালয়ের সর্ব সাধারণের মঙ্গলের কথা চিন্তা করে আমরা এ অবস্থান কর্মসূচী পালন করছি। সাপ্তাহিক দুইদিন ছুটি দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সাপ্তাহিক ও নৈশকালীন কোর্স চালু করে এই বিশ্ববিদ্যালকে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পরিণত করার পায়তারা চালাচ্ছে। নতুন সময়সূচি চালু হলে সাধারণ শিক্ষার্র্র্থীরা চরম সেশন জটের শিকার হবে। এ সময় তারা সাধারণ শিক্ষার্থীদের স্বার্থে পূর্বের অফিস সময়সূচী বহাল রাখার জোর দাবি জানান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আবু বকর সিদ্দিক বলেন, অফিসার সমিতির নেতারা যে দাবি করেছে তা মেনে নেওয়ার বিষয়ে আমরা তাদের সাথে আলোচনা করে সমাধান করা হবে।

উল্লেখ্য, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার (প্রশাসন-১) রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞাপ্তিতে জানানো হয় গত ২১ অক্টোবর অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের বিশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী জাবির বর্তমান অফিস সময়সূচি পরিবর্তন করে সকাল ৮.৩০ থেকে বিকাল ৪ টা পর্যন্ত এবং সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার পুনঃনির্ধারণ করা হয়েছে। পহেলা ডিসেম্বর থেকে এ ছুটি কার্যকর হবে। পূর্বের অফিস সময়সূচি ছিল সপ্তাহে ৬ দিন সকাল ৭.৩০ টা থেকে ২.০০ টা পর্যন্ত।

LEAVE A REPLY