ক্রীড়া ডেস্ক
সাব্বির রহমানকে ব্যাট দিয়ে আঘাত করায় রংপুর রাইডার্সের আফগান ওপেনার মোহাম্মদ শেহজাদকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে।

একই সঙ্গে রাজশাহী কিংসের সাব্বির রহমান ও রংপুর রাইডার্সের অধিনায়ক লিয়াম ডসনকে জরিমানা করা হয়েছে।

গতকাল সোমবার বিপিএলের একমাত্র ম্যাচে মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস। রাজশাহী ১২৯ রানের টার্গেটে ব্যাট করতে নামে রংপুর। সামির বলে মাত্র ১২ রান করে আউট হন শেহজাদ।

মাঠ ছেড়ে ড্রেসিং রুমে যাওয়ার সময় সাব্বিরের হাতে ব্যাট দিয়ে আঘাত করেন তিনি।

এরপর মাঠে কিছুটা বিশৃংখলার সৃষ্টি হয়। রাজশাহী কিংসের ক্রিকেটাররা পেছন থেকে শেহজাদকে ডাকতে থাকেন। কিন্তু তিনি ফিরেও তাকাননি।

অবশ্য রাজশাহীর ইনিংসের সময় সাব্বির রহমানের সঙ্গে একবার বাকবিতণ্ডা হয় শেহজাদের। সেবার আম্পায়াররা এগিয়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ম্যাচ শেষে আম্পায়ারদের রিপোর্টের ওপর ভিত্তি করেই শুনানির আয়োজন করেন ম্যাচ রেফারি নিয়ামুর রশীদ রাহুল। সেখানে সবাই নিজেদের দোষ স্বীকার করে নেন।

পরে ম্যাচ রেফারি সাংবাদিকদের বলেন, ‘শেহজাদকে এক ম্যাচ নিষিদ্ধের পাশাপাশি জরিমানা করা হয়েছে। সাব্বিরকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।’

তিনি জানান, এছাড়া মাঠে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় লিয়াম ডসনকে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। অধিনায়ক হিসেবে ডসনের দায়িত্ব বেশি ছিল।

নিয়ামুর রশীদ রাহুল আরও বলেন, ‘শাস্তির ক্ষেত্রে আম্পায়ারদের রিপোর্ট ও টিভি ফুটেজ দেখা হয়েছে। সেখানে ঘটনার সত্যতা মেলায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। সবাই দোষ স্বীকার করে নিয়েছেন।’

LEAVE A REPLY