নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পূর্ণ সমর্থন জানিয়েছে ২০-দলীয় জোট।বিএনপির প্রার্থীর পক্ষে জোটের দুই শরিক এলডিপি ও কল্যাণ পার্টির মেয়র প্রার্থীদ্বয় তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার রাতে গুলশান কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠকের পর এসব সিদ্ধান্তের কথা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।তিনি বলেন, সভায় নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানের প্রতি পূর্ণ সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে ২০-দলীয় জোট। এই নির্বাচনে
আমাদের অন্যতম শরিক কল্যাণ পার্টি ও এলডিপির যে দুই প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন, তারা তা প্রত্যাহার করে নেবেন� এই সিদ্ধান্ত হয়েছে।

প্রায় ঘণ্টাব্যাপী এই বৈঠকে মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর হত্যাযজ্ঞ ও তাদের বিতাড়নে ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে এ বিষয়টি সমাধানের জন্য মিয়ানমার সরকার ও জাতিসংঘের সঙ্গে আলোচনার উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বানও জানানো হয়।মির্জা ফখরুল জানান, বৈঠকে ময়মনসিংহের ফুলবাড়িতে কলেজ জাতীয়করণের আন্দোলনের ঘটনায় পুলিশি হামলা ও একজন শিক্ষক হত্যায় নিন্দা জানানো হয়।

নির্বাচন কমিশন গঠন ও শক্তিশালীকরণে খালেদা জিয়ার প্রস্তাবাবলীকে সময়পযোগী ও বাস্তবসম্মত অভিহিত করে জোট নেতারা এ জন্য বিএনপি চেয়ারপারসনকে অভিনন্দন জানান।সভায় খালেদা জিয়ার এই প্রস্তাবের পক্ষে সারাদেশে জনমত গড়ে তোলারও সিদ্ধান্ত হয়েছে বলে জানান বিএনপির মহাসচিব।সভায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়ি-ঘরে হামলা, গাইবান্ধার গৌবিন্দগঞ্জের সাঁওতালপল্লীতে ক্ষমতাসীনদের হামলার ঘটনায় নিন্দা জানিয়ে অবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় এনে বিচার দাবি করা হয়।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে খেলাফত মজলিসের অধ্যক্ষ মওলানা মুহাম্মদ ইসহাক, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জামায়াতে ইসলামীর আবদুল হালিম, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, এলডিপির রেদোয়ান আহমেদ, ইসলামী ঐক্যজোটের মওলানা আবদুল করীম, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, পিপলস লীগের গরীবে নেওয়াজ, ন্যাপ-ভাসানীর আজহারুল ইসলাম, জাগপার খোন্দকার লুৎফর রহমান, ন্যাপের গোলাম মোস্তফা ভুঁইয়া, মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, বিজেপির আবদুল মতিন সউদ, জমিয়তে ইসলামের মুফতি মহিউদ্দিন ইকরাম, ডিএল�র সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ উপস্থিত ছিলেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুলও উপস্থিত ছিলেন বৈঠকে।

নাসিক নির্বাচনে দলের সমন্বয় কমিটির বৈঠক
জোটের বৈঠকের পর খালেদা জিয়া নারায়ণগঞ্জের নির্বাচন নিয়ে সমন্বয় কমিটি ও জেলা নেতাদের সঙ্গে বৈঠক করেন।
বৈঠকে মির্জা ফখরুল, গয়েশ্বর চন্দ্র রায়, মোহাম্মদ শাহজাহান, আমানউল্লাহ আমান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, স্থানীয় নেতা তৈমুর আলম খন্দকার, কাজী মুনির, আবুল কালাম, গিয়াস উদ্দিন, আতাউর রহমান আঙ্গুর প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY