চিত্রনায়ক শাকিব খানকে নিয়ে সিনেমা তৈরি না করার ঘোষণা দিয়েছেন নির্মাতা বদিউল আলম খোকন। সর্বশেষ শাকিবকে নিয়ে ২০১৫ সালে ‘রাজা বাবু’ সিনেমাটি তৈরি করেছিলেন তিনি।মঙ্গলবার রাতে গ্লিটজে খবরটি নিশ্চিত করেছেন খোকন নিজে।

তিনি বলেন, “শাকিব খান এখন বাংলাদেশের তুলনায় ভারতের সিনেমাকে বেশি প্রাধান্য দিচ্ছেন। তার মতে বাংলাদেশের কলাকুশলীরা ভালো কাজ করতে জানেন না। ভারতের কলাকুশলীরা আমাদের কলাকুশলীদের তুলনায় ভালো কাজ জানেন। শুধুতাই নয় বাংলাদেশে নাকি কোনো ভালো কলাকুশলীই নেই!”

তিনি আরও বলেন, “ শাকিব আরও বলেছেন, আমাদের কলাকুশলীদের সবাই সত্তর দশকের মানসিকতা নিয়ে কাজ করছেন। কারণ তারা সবাই সত্তর দশকের। তাই আমার কথা হলো, আমরা যেহেতু কেউ ভালো ও দক্ষ কলাকুশলী নই সেহেতু তিনি ভারতীয়দের সঙ্গেই কাজ করুন। আমরা আগে নিজেদেরকে আরও আপগ্রেড করি, তারপরে না হয় আমরা শাকিব খানকে নিয়ে সিনেমা নির্মাণ করবো। তাই আমি শাকিবকে নিয়ে সিনেমা করবো না।”

বদিউল আলম খোকনের ‘প্রিয়া আমার প্রিয়া’ সিনেমায় অভিনয়ের মাধ্যমেই ঢাকাই সিনেমায় নিজের শক্ত অবস্থান তৈরি করেছিলেন শাকিব। শাকিব খানকে নায়ক বানিয়ে খোকন এপযর্ন্ত ২২টি সিনেমা র্নিমান করেছেন। যার মধ্যে উল্লেখযোগ্য সিনেমাগুলো হচ্ছে-‘হিরো দ্য সুপারস্টার’, ‘নাম্বার ওয়ান শাকিব খান’, ‘মাই নেইম ইজ খান’-এর মতো সিনেমাও।

এতোদিনের সম্পর্কের পরও শাকিব খানকে নিয়ে সিনেমা র্নিমান না করার ঘোষণা দিলেন খোকন। তাহলে কি এই সিদ্ধান্ত খোকন নিলেন কোনো অভিমান থেকে?

প্রশ্নের উত্তরে গ্লিটজ-এর কাছে আরও ক্ষোভ প্রকাশ করে খোকন বলেন, “এখানে আমার কোনো অভিমান নেই। আমাদের সিনেমাশিল্প নিয়ে শাকিব খান এই ধরনের কথা বলতে পারেন না। সোহানুর রহমান সোহান, এফ আই মানিক-এর মতো গুণী র্নিমাতারা আজকের শাকিব খানকে তৈরি করেছেন। আমার অবদান সেখানে হয়ত খুবই কম। সেই সময় তো বাংলাদেশের কলাকুশলীরাই কাজ করেছেন শাকিব-এর সঙ্গে। সেক্ষেত্রে বাংলাদেশে কলাকুশলী নেই- এই কথা তিনি কিভাবে বলেন?”

তাহলে শাকিব খান-এর বিকল্প হবেন কে? খোকন জানালেন, নতুন প্রজন্মের অভিনেতারাই পূরণ করবেন সেই স্থান।

তিনি বলেন, “আগামীতে ঢাকাই ছবির অন্য নায়ক দিয়ে সিনেমা র্নিমান করবো। প্রয়োজন হলে নতুন শিল্পী দিয়ে সিনেমা নির্মাণ করবো। আমি দেখি, শাকিব খানকে ছাড়া সিনেমা নির্মাণ করতে পারি কিনা।”

সবকিছু ঠিকঠাক থাকলে ২০১৭ সালে মাহিয়া মাহিকে নিয়ে নতুন সিনেমার কাজ শুরু করার পরিকল্পনার রয়েছে এই নির্মাতার।

তিনি জানান, “২০১৭ সালের প্রথম দিকে আমি নতুন সিনেমা র্নিমান করতে যাচ্ছি। সিনেমার নাম এখনও ঠিক হয়নি। যেখানে নায়ক হিসেবে আরেফিন শুভকে রাথার চিন্তাভাবনা রয়েছে।”

এছাড়াও বতর্মানে তিনি ‘হারজিৎ’ ঘিরে ব্যস্ত সময় পারছেন। সিনেমাটির প্রধান চরিত্রগুলোতে অভিনয় করেছেন ওমর সানি, মৌসুমী, সজল ও মাহিয়া মাহি। Bdnews24.com

 

LEAVE A REPLY