নিজস্ব প্রতিনিধ
লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার হযরত সৈয়দ শাহ মিরানের (রাঃ) দরবার শরীফের ১১ টাকা চুরির অভিযোগে এক শিশুকে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে ওই দরগা শরীফের মাজার কমিটির লোকজন বিরুদ্ধে।

শুক্রবার শিশু  মো. শাওনকে (৮) করা নির্যাতনের ছবি সমাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সচেতন মহলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। শুক্রবার বিকাল থেকে পুলিশ বিষয়টির তদন্তে মাঠে নেমেছে।

নির্যাতিত শিশু শাওন বিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র এবং ওই এলাকার দিনমজুর মো. সেলিমের ছেলে।

স্থানীয়রা জানায়, গত বুধবার বিকাল ৪টার দিকে ওই মাজারের দানবাক্সের ওপর থাকা (কারও দান করা ১১ টাকা) পকেটে ঢুকানোর সময় মাজার কমিটির লোকজন তাকে আটক করে। পরে ওই ১১ টাকা তার গলায় রশি দিয়ে ঝুলিয়ে দেয়া হয়। এ সময় মাজারের সামনের একটি বৈদ্যুতিক খুঁটিতে তার দুই হাত পিছমোড়া করে বেঁধে মারধর করা হয়।

এ ব্যাপারে দরবার শরীফ ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি মো. হোসেন জানান, শিশুটি টাকা চুরি করেছে। তাই লোকজন তাকে বেঁধে রাখে। মার-ধর করা হয়েছে কিনা আমি জানি না। কারণ, তখন আমি ঘটনাস্থলে ছিলাম না।

রামগঞ্জ থানার ওসি মো. তোতা মিয়া জানান, এ ব্যাপারে থানায় কেউ কোনো লিখিত অভিযোগ করেনি। তার পরও বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY