বাংলাদেশের পথ শিশুদের নিয়ে কাজ করে পর্তুগালের জি কিউ অ্যাওয়ার্ড জয়ী নারী মারিয়া কনসেইসাওকে সংবর্ধনা দিয়েছে পর্তুগালে বসবাসরত বাংলাদেশিরা। সোমবার স্থানীয় সময় রাত ৮টায় লিসবনের একটি কনভেনশন সেন্টারে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

কমিউনিটির সর্বস্তরের মানুষের সর্বাত্মক অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে মারিয়াকে বরণ করে নেন প্রবাসী বাংলাদেশিরা। অনুষ্ঠানে বিভিন্ন আঞ্চলিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন হুমায়ূন কবির জাহাঙ্গীর, অাবুল কালাম অাজাদ, মিজানুর রহমান মাসুদ, অামিনুর রহমান ভূইয়া, মনজুরুল হোসেন জিন্নাহ, অাল মাসুদ সুমন, অাইয়ুব অালী, ওমর ফারুক ও নজরুল ইসলাম সুমনসহ কমিউনিটির অন্যান্য বাক্তিরা।

বাংলাদেশিদের এমন উষ্ণ অভ্যর্থনায় অভিভূত মারিয়া বলেন, পর্তুগালে অবস্থানরত বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করতে পেরে অামি অত্যন্ত অানন্দিত এবং গর্বিত। যেহেতু অামি বাংলাদেশ নিয়ে কাজ করি তাই এখানকার বাংলাদেশি কমিউনিটির সঙ্গে মত বিনিময় করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

স্বল্প সময়ের মধ্যে এমন একটি অায়োজন করায় অায়োজক ও অনুষ্ঠানের মূল পরিকল্পনাকারী নাঈম হাসান পাভেল ও রনি মোহাম্মদকে ধন্যবাদ জানান মারিয়া কনসেইসাও। ভবিষ্যতে অাবারো সুযোগ হলে বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করবেন বলে অাশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, গত ০১ নভেম্বর জাগো নিউজে মারিয়াকে নিয়ে প্রকাশিত সংবাদের ভিত্তিতে মারিয়া কনসেই পর্তুগালে অবস্থানরত বাংলাদেশিদের বিষয়ে জানতে পারেন এবং তিনি বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করার অাগ্রহ প্রকাশ করেন।

LEAVE A REPLY