ক্রীড়া ডেস্ক
আর্দে তুরানের হ্যাটট্রিক ও লিওলেন মেসির জাদুতে বড় জয় পেয়েছে বার্সেলোনা। মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে লুইস এনরিকের দল ৪-০ ব্যবধানে হারিয়েছে বুরুসিয়া মঞ্চেনগ্লাডবিচকে।

ইতিমধ্যে ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্ব নিশ্চিত করেছে বার্সেলোনা। এ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেই গ্রুপপর্বের খেলা শেষ করল কাতালানরা।

খেলার ১৬ মিনিটে মেসির গোলে এগিয়ে যায় বার্সা। বাম প্রান্ত থেকে তুরস্কের মিডফিল্ডার তুরানের বাড়ানো ক্রস ধরে লিগে এবার সর্বোচ্চ ১০ গোল পূর্ণ করেন এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা। বিরতি থেকে ফিরে ৫০ মিনিটে লুইস সুয়ারেজের বাড়ানো বল জালে জড়িয়ে ব্যবধান বাড়ান তুরান।

এর দুই মিনিট পরেই ভিদালের পাস ধরে ব্যবধান ৩-০ করেন তিনি। আর ৬৭ মিনিটে পাসো অ্যালকেসারের ক্রসে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন তুরান।

শেষ পর্যন্ত দু’দল বেশ কিছু আক্রমণ করলেও গোল করতে পারেনি। ফলে জয়ের সঙ্গে এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের সঙ্গে ১-১ গোলের ড্রয়ের হতাশা থেকে বের হয় বার্সেলোনা।

গ্রুপের অপর ম্যাচে আর্সেনাল ৪-১ গোলে হারিয়েছে বাসেলকে। আর্সেনালের হয়ে লুকাস পেরেজ হ্যাটট্রিক এবং একটি গোল দেন অ্যালেক্স লওবি। বাসেলের পক্ষে একটি গোল পরিশোধ করেন সেইদু ডম্বিয়া।

LEAVE A REPLY