কিছুদিন আগেই কর ফাঁকির অভিযোগে জেলের খুব কাছ থেকে ঘুরে এসেছেন মেসি। নিজের দেশে কর ফাঁকি বিতর্কে এখনও চাপ রয়েছে নেইমারের উপর। এবার এই তালিকায় যোগ দিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

কিছুদিন আগে ইউরোপের কয়েকটি নামি সংবাদপত্র গোপন নথি থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে রোনালদোর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ আনে। তাদের দাবি অন্য অ্যাকাউন্টের সাহায্যে বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার ফাঁকি দিয়েছেন ১৫ কোটি ইউরো। আর তাদের দাবি সত্য হলে জেলও হতে পারে এই তারকার।

এদিকে স্পেনের কর বিভাগের কর্মচারী ও অর্থমন্ত্রীর সঙ্গে যুক্ত সংস্থা গেস্থা জানিয়েছে, পুরোদমে তদন্ত হবে। সরকারি আইজনজীবীকে সমস্ত তথ্য দিয়ে সাহায্য করা হবে। আর রোনালদো দোষী সাব্যস্ত হলে কর ফাঁকি দেওয়ার বিভিন্ন ধারায় হাজতবাসও করতে হতে পারে তাকে।

এদিকে কর ফাঁকির বিতর্কে নিজের ক্লাব রিয়ালকে পাশেই পাচ্ছেন রোনালদো। রিয়াল মাদ্রিদের দেওয়া এক বিবৃতিতে নিয়মিত কর পরিশোধের ক্ষেত্রে রোনালদোকে যেকোনো করদাতার জন্যই উদাহরণ হিসেবে তুলে ধরা হয়েছে।
রোনালদোর এজেন্ট হোর্হে মেন্ডেজ বলেছেন, রোনালদোর বিপক্ষে আনা কর ফাঁকির যাবতীয় অভিযোগই মিথ্যা। রোনালদো প্রতি বছর কর দিয়ে গেছেন নিয়মিতই।

LEAVE A REPLY