Lifestyle:– কম বেশি সাপুড়ে আমরা রাস্তাঘাটে দেখে থাকি। যারা সাপের খেলা দেখিয়ে অর্থ উপার্জন করে। এটিই তাদের জীবিকা নির্বাহের মাধ্যম। তবে পৃথিবীতে এমন মানুষও আছে, যারা নিছক সখের জন্য সাপের খেলা দেখান বা সাপ ভক্ষণ করে। এমনই এক ব্যক্তি হলেন ২৭ বছরের নিগ্রো যুবক স্নেক  মনু ।

ভারতের তামিলনাড়ুর এই স্নেক মনুর আসল নাম সি মনোহরণ। এই যুবক নাক দিয়ে সাপ ঢুকিয়ে মুখ দিয়ে বের করতে পারে। ইতিমধ্যেই গিনেস বুকে নাম উঠেছে তার। স্নেক মনু মাত্র ৩০ সেকেন্ডে ১০ সেমি. লম্বা ২০০টি সাপ নাক দিয়ে ঢুকিয়ে মুখ দিয়ে বের করেছে।

এ-সর্ম্পকে মনু জানিয়েছে, ছেলেবেলায় স্কুলে পড়ার সময় সে নাক দিয়ে চক পেনসিল ঢুকিয়ে মুখ দিয়ে বের করে সহপাঠীদের আমোদ দিতো। কিন্তু যখন তার বয়স ১৮ হয়, তখন থেকেই সে সাপের সঙ্গে খেলছে।

স্নেক আরো জানায়, প্রথমে একটি পানির সাপ নাক দিয়ে ঢুকিয়ে মুখ দিয়ে বের করেছিলো। এরপর কিছু করে দেখানোর স্বপ্নে সে নিত্য এই কাজ করতে শুরু করে। মনুর প্রিয় সাপ হচ্ছে কিং কোবরার বাচ্চা। কেননা কোবরার বাচ্চা খুব ছটফটে হয়, তাই নাক দিয়ে ঢোকালে মুখ দিয়ে তা সহজেই বেরিয়ে আসে।

উল্লেখ্য, মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়তে ভালোবাসে সে। আর কোবরা সবচেয়ে বিষাক্ত। তাই কোবরার সঙ্গে খেলতেই পছন্দ করে সে। অবশ্য এমন করতে গিয়ে একবার সাপ দংশনও করেছে তাকে। তাও মুখের ভিতর। তখন সে প্রতিজ্ঞা করে, সাপও খাবে।

LEAVE A REPLY