জবি প্রতিনিধি
তুমুল প্রতিদ্বন্দ্বীতা ও উৎসবের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ১৫ সদস্যের ২০১৬-২০১৭ কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে সর্বাধিক ভোট পেয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. পিয়ব্রত পাল এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. আব্দুল বাকী নির্বাচিত হয়েছেন।

অধ্যাপক প্রিয়ব্রত পাল সভাপতি পদে ২২৯ ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ সেলিম পেয়েছেন ২০৫ ভোট। সাধারণ সম্পাদক পদে আব্দুল বাকী পেয়েছেন ২৪০ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ড. মোঃ আবুল হোসেন পেয়েছেন ১৯৩ ভোট।

সোমবার (১২ডিসেম্বর) জবি শিক্ষক সমিতির নির্বাচনে নির্বাচন কমিশিনার মোঃ ছগীর হোসেন খন্দকার স্বাক্ষরিত এক ফলাফল তালিকায় এ তথ্য জানা যায়।

নবনির্বাচিত কমিটিতে সর্বাধিক ভোট পেয়ে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আব্দুল্লাহ আল মাসুদ, কোষাধ্যক্ষ জহির উদ্দীন আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুল সালাম। এছাড়াও কমিটির ছয় সদস্য বিশিষ্ট অন্যান্য সদস্যরা হলেন শাহ মোঃ আরিফুল আবেদ, কিশোর রায়, কাজী সাবরিনা রহমান, মোঃ মামুনুর রশিদ শেখ, শবনম শারমিন লুনা, ড. মোঃ আব্দুল্লাহ মাহফুজ।

এদিকে সবার সহযোগিতা চেয়ে নবনির্বাচিত কমিটির সভাপতি অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল বলেন, নির্বাচনে সকলেই আমাকে সহযোগীতা করেছেন । তাই আবারও সকলকে সাথে নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে একটি যুগোপযোগী বিশ্ববিদ্যালয়ে রুপায়নের চেষ্টা করবো।

উল্লেখ্য, সোমবার সকাল সাড়ে নয়টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ভোট গ্রহণ চলে।এসময় বিশ্ববিদ্যালয় এক নির্বাচনি আমেজের সৃষ্টি হয়। পরে ভোটগ্রহণ শেষে বিকাল চারটার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশিনার মোঃ ছগীর হোসেন।

এ ব্যাপারে ছগীর হোসেন সাংবাদিকদের বলেন, শিক্ষক সমিতির নির্বাচন সুষ্ট ভাবে সম্পন্ন হয়েছে এবং মোট ভোট কাস্ট হয়েছে ৪৪০টা । এর মধ্যে একটি ভোটও নষ্ট হয় নি।

LEAVE A REPLY