বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বিএনপির প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। ১০ সদস্যের প্রতিনিধিদলের নাম আজ বৃহস্পতিবার বঙ্গভবনে পাঠানো হয়েছে। বিএনপির তিন সহদপ্তর সম্পাদক এই তালিকা বঙ্গভবনে পৌঁছে দিয়েছেন।

বিএনপির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান আজ বৃহস্পতিবার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
বিএনপির প্রতিনিধি দলের তালিকায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস‌্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, তরিকুল ইসলাম, মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরীর নাম রয়েছে বলে জ‌্যেষ্ঠ নেতাদের কথায় জানা গেছে।

রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় বিএনপি নতুন ইসি গঠনের লক্ষ্যে নিরপেক্ষ ব্যক্তিদের দিয়ে সার্চ কমিটি গঠন করতে রাষ্ট্রপতির কাছে পাঁচ-ছয়জন বিশিষ্ট নাগরিকের নাম প্রস্তাব করবে। এ ছাড়া নির্বাচনকালীন সহায়ক সরকার নিয়ে আলোচনার সম্ভাবনাও আছে।
আওয়ামী লীগের নেতারা খালেদা জিয়ার ওই অবস্থানের সমালোচনা করেছেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “উনার প্রস্তাব উনি দিয়েছেন। রাষ্ট্রপতিকে বলুক। এটা রাষ্ট্রপতি ভালো বুঝবেন, উনি কী পদক্ষেপ নেবেন। রাষ্ট্রপতি যে পদক্ষেপ নেবেন সেটাই হবে। এখানে আমাদের বলার কিছু নেই।”

গত ১৯ নভেম্বর খালেদা জিয়া নতুন নির্বাচন কমিশন গঠনের রূপরেখা দিয়ে ১৩ দফা প্রস্তাব দিয়েছিলেন। ১৮ ডিসেম্বর বিএনপির সঙ্গে রাষ্ট্রপতির আলোচনার কথা রয়েছে।

LEAVE A REPLY