মো. মাহবুব আলম
বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উদ্ভাস স্কুলেও মহান বিজয় দিবস পালিত হয়েছে। শুক্রবার সকালে স্কুলের প্রধান শিক্ষকের আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়।

এসময় স্মরণ করা হয় জাতির শ্রেষ্ঠ সন্তান সেই অকুতোভয় বীরদের, যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে বিজয়। বিশ্বের মানচিত্রে প্রতিষ্ঠিত হয়েছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

এসময় তিনি বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর দখলদার পাকিস্তানি বাহিনীকে পরাস্ত করে বিজয় অর্জন করে বাংলাদেশ। যেসব কীর্তিমান মানুষের আত্মত্যাগে এই বিজয় সম্ভব হয়েছিল, বিজয়ের দিনে তাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি। যেসব বীর মুক্তিযোদ্ধা নয় মাসের রক্তক্ষয়ী লড়াইয়ের মধ্য দিয়ে এ বিজয়কে অনিবার্য করে তুলেছিলেন, তাদের প্রতি জানাই সশ্রদ্ধ অভিবাদন।

এরপর কুরআন তেলওয়াত, গীতা পাঠ, কবিতা আবৃত্তি ও নৃত্য প্রতিযোগীতার আয়োজন করা হয়।

প্লে শ্রেণি থেকে সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের অংশ গ্রহণে কুরআন তেলওয়াতে প্রথম স্থান অধিকার করে প্রথম শ্রেণির শিক্ষার্থী মো. মাহিম, দ্বিতীয় স্থান অধিকার করে চতুর্থ শ্রেণির শিক্ষার্থী রাফিয়া।
Image may contain: 19 people, people standingগীতা পাঠে প্রথম স্থান অধিকার করে প্রথম শ্রেণির শিক্ষার্থী ইন্দ্র ও দ্বিতীয় স্থান অধিকার করে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সুস্মিতা।

কবিতা আবৃতিতে প্রথম স্থান অধিকার করে প্রথম শ্রেণির শিক্ষার্থী ইন্দ্র, যৌথভাবে দ্বিতীয় স্থান অধিকার করে প্রথম শ্রেণির শিক্ষর্থী আশা মনি এবং নার্সারি শ্রেণির শিক্ষার্থী তানহা এবং তৃতীয় স্থান অধিকার করে প্লে শ্রেণির রাইয়া।
Image may contain: 7 people, people on stage and people standingনৃত্য পরিবেশনে প্রথম স্থান অধিকার করে শ্রুতি, যৌথভাবে দ্বিতীয় স্থান অধিকার করে তুসি-পূর্ণিমা এবং পিংকি, যৌথভাবে তৃতীয় স্থান লাভ করে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী শান্তা ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী লিজা।

মিঠুন সরকার ও রাশেদুল ইসলামের সঞ্চলনায় বিচারকের দায়িত্ব পালন করেন- শিমা আক্তার, মাহমুদা আক্তার, ঝুমুর আক্তর, হাসি আক্তার, শার্মি আক্তর, পঙ্কজ জয়ধর, মনির হোসেন এবং মো. মাহবুব আলম।

অনুষ্ঠান শেষে স্কুলের প্রধান শিক্ষাক সমন বিশ্বাস এবং সহকারি প্রধান শিক্ষক মিনতি রানীর উপস্থিতিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

LEAVE A REPLY