আগামীকাল ১৮ ডিসেম্বর থেকে আগামী ১ জানুয়ারি পর্যন্ত সরকার ঘোষিত ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টের অবকাশের ফলে সর্বোচ্চ আদালতে নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে।

তবে এ সময়ে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য সুপ্রিমকোর্টের উভয় বিভাগে অবকাশকালীন বেঞ্চ থাকবে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বিভিন্ন বেঞ্চ গঠন করে দিয়েছেন। আপিল বিভাগের চেম্বার কোর্টে তারিখ ও সময় ঠিক করে দিয়ে আদালত নির্ধারণ করে দেয়া হয়। আগামী ২ জানুয়ারি থেকে যথারীতি নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হবে।

অবকাশে আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়দী নিস্পত্তির জন্য বিচারপতি মো. নিজামুল হককে মনোনিত করা হয়েছে। আগামী ২০ ও ২৭ ডিসেম্বর বেলা ১১টা থেকে তিনি আপিল বিভাগের চেম্বার কোর্টে বিচার কার্য পরিচালনা করবেন । সুপ্রিমকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

এছাড়াও অবকাশে হাইকোর্ট বিভাগে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদী নিস্পত্তির জন্য বিভিন্ন বিচারিক এখতিয়ার দিয়ে ২০টি বেঞ্চ গঠন করে দেয়া হয়েছে। এ সংক্রান্ত বিস্তারিত ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. আজিজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে রয়েছে।

LEAVE A REPLY