জর্ডানের দক্ষিণের শহর কারাকে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে কানাডীয় পর্যটক, পুলিশসহ ১০ জন নিহত হয়েছেন।পরে কয়েক ঘণ্টা ধরে চলা জিম্মি নাটকের অবসানে নিরাপত্তাকর্মীদের গুলিতে চার হামলাকারীও নিহত হয়। খবর বিবিসি, রয়টার্স, দ্য গার্ডিয়ানের।

আইনশৃংখলা বাহিনীর কর্মকর্তারা জানান, রোববারের ওই হামলায় কমপক্ষে ২৭ জন আহত হয়েছেন। তাদের মধ্যে পুলিশ ও সাধারণ মানুষ রয়েছেন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
জর্ডানের নিরাপত্তা বাহিনী বলছে, নিহতদের মধ্যে ৭ জন পুলিশ সদস্য, কানাডীয় এক নারী পর্যটক ও জর্ডানের দু’জন সাধারণ নাগরিক রয়েছেন।

কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয় দেশটির একজন নাগরিক নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে। হামলায় আরেক কানাডীয় আহত হয়েছেন।নিরাপত্তা বাহিনী জানিয়েছে, হামলাকারীরা তাদের জিম্মি করে রাখে। কয়েক ঘণ্টা ধরে পার্বত্য নগরী কারাকের একটি প্রাচীন দুর্গে হামলাকারীদের সঙ্গে নিরাপত্তাকর্মীদের গুলিবিনিময় চলে। এতে চার হামলাকারী নিহত হয়।

তবে হামলায় প্রাথমিকভাবে কোনো জঙ্গি দলের সংশ্লিষ্টতার খবর পাওয়া যায়নি। যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠ মিত্র জর্ডান। সিরিয়া ও ইরাকে অবস্থিত ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে লড়াইরত যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন বাহিনীতে জর্ডানের সেনারাও রয়েছে।

LEAVE A REPLY