নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে সার্চ কমিটির জন্য কোনো নাম প্রস্তাব করেনি সংসদের বিরোধী দল জাতীয় পার্টি।

মঙ্গলবার বিকালে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপ শেষে পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে।

কাজী ফিরোজ রশীদ বলেন, গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে তারা পাঁচটি প্রস্তাব রাষ্ট্রপতির কাছে তুলে ধরেছেন। তবে নতুন ইসি গঠনে সার্চ কমিটি করার কোনো প্রস্তাব তারা দেননি।

এর আগে বিকাল ৩টা থেকে বঙ্গভবনের দরবার হলে শুরু হওয়া এক ঘণ্টার আলোচনায় জাতীয় পার্টির ১৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পার্টি চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদ।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- সংসদের বিরোধীদলীয় নেতা ও পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, এম এ সাত্তার, সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, ফখরুল ইমাম, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্ন, দেলোয়ার হোসেন, এসএম ফয়সাল চিশতী, তাজ রহমান, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, খালেদ আক্তার ও বিরোধী দলীয় প্রধান হুইপ তাজুল ইসলাম চৌধুরী।

LEAVE A REPLY