শাবিতে ছাত্রলীগ সাধারণ সম্পাদককে ধাওয়া, হলের কক্ষে হামলা ভাংচুর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনুসারীদের ধাওয়া করে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগেরই আরেকটি গ্রুপ। এসময় সাধারণ সম্পাদক ইমরান খানকেও হল ছেড়ে পালিয়ে যেতে দেখা যায়। এসময় গুলি ছোড়া ও ককটেল ফোটানো হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে ইমরান খান বলেন, আমার উপর বহিরাগতরা হামলা করেছে। আমি গুরুতর আহত হয়েছি।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, শাবি ছাত্রলীগের সহ-সভাপতি অঞ্জন রায়, আবু সাঈদ আখন্দ ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সবুজের নেতৃত্বে তাদের অনুসারীরা শাহপরান হলে ইমরান খানকে ধাওয়া করে। এসময় হল থেকে ইমরান ও তার অনুসারীদের হল তাড়িয়ে দেয় হামলাকারীরা। পরে ইমরান খানের কক্ষে ভাংচুরও চালায় প্রতিপক্ষ গ্রুপ।

এসময় হামলাকারীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে ও ককটেল বিস্ফোরণ ঘটায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

ধাওয়া খেয়ে ইমরান খান নিজ অনুসারীদের নিয়ে ক্যাম্পাস ছেড়ে চলে গেলেও অঞ্জন-সাঈদ-সবুজ অনুসারীরা শাহপরান হলের সামনে সশস্ত্র অবস্থান নিয়েছে বলে জানা গেছে। এনিয়ে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে শাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. মুন্সি নাসের ইবনে আফজাল বলেন, ছাত্রলীগের দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বৈঠকে বসেছে।

LEAVE A REPLY