সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৬ জানুয়ারি পর্যন্ত বন্ধ ও হল ত্যাগের নির্দেশের প্রতিবাদে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধের পর উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূঁইয়াকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছেন শিক্ষার্থীরা।

বুধবার দুপুর ১টা থেকে তারা সেখানে অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছেন। বিকেল ৫টার দিকে ভিসির কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। ভিসি ছাড়াও তার কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও কোষাধ্যক্ষসহ প্রশাসনের অন্য কর্মকর্তারাও রয়েছেন।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে সিন্ডিকেটের জরুরি সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মঙ্গলবার রাতে সংঘর্ষের ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। পরিবহন প্রশাসক অধ্যাপক ড. জহির বিন আলমকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন শাহপরাণ হলের প্রভোস্ট শাহেদুল হোসেন, দ্বিতীয় ছাত্র হলের প্রভোস্ট অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য ও সহকারী প্রক্টর আলমগীর কবির।

উল্লেখ্য, মঙ্গলবার রাতে শাবিপ্রবি ছাত্রলীগের সহ সভাপতি আবু সাঈদ আকন্দ, অঞ্জন রায় ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের গ্রুপ সাধারণ সম্পাদক ইমরান খান সমর্থিত গ্রুপকে ধাওয়া এবং কক্ষের দখল নেওয়ার পর সংঘর্ষের সূত্রপাত হয়।

LEAVE A REPLY