প্রায় ছয় মাস পর ক্রিকেটে ফিরলেন মুস্তাফিজ । জুলাইয়ে ইংলিশ কাউন্ট্রিতে সারের বিপক্ষে সর্বশেষ বল করেন তিনি। এরপর বৃহস্পতিবার নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রথম আনুষ্ঠানিক ম্যাচ খেললেন দেশ সেরা এই বোলার।

সব মিলিয়ে সাত ওভার বল করে ৩৯ রান দিয়ে পেলেন দুই উইকেট। মুস্তাফিজ ভালো করলেও ম্যাচটা অবশ্য হেরে যায় বাংলাদেশ। ক্রিকেটে ফেরার পরই দারুণ এক খবর পেলেন কাটার মাস্টার। আইসিসির সেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বামহাতি এই বোলার।

গত বছরের জুনে অভিষেক হবার পর এ পর্যন্ত ৯টি ওয়ানডেতে ১২.৩৪ গড়ে ২৬টি উইকেট নিয়েছেন মুস্তাফিজ। যার মধ্যে প্রথম দুই ম্যাচেই ১১ উইকেট নেন তিনি। আর টি২০ তে ১৩ ম্যাচে ২২ উইকেট নেন মুস্তাফিজ।

তবে গত বছরের ১৪ সেপ্টেম্বর থেকে এবছরের ২০ সেপ্টেম্বর পর্যন্ত পারফরম্যান্স বিচেনা করে দেয়া হয় বর্ষসেরার পুরস্কার। এই সময়ে তিন ওয়ানডেতে ৮ আর ১০ টি২০ ম্যাচে ১৯ উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার সময়ই আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কারের কথা শোনেন কাটার মাস্টার।

পুরস্কারের সংবাদ পাবার পর আইসিসিকে দেয়া নিজের প্রতিক্রিয়ায় মুস্তাফিজ জানিয়েছেন, এই পুরস্কারটা এই বছরে তার সেরা উপহার। প্রথম বাংলাদেশি হিসেবে এই পুরস্কার পাওয়ায় আনন্দের মাত্রাটা আরো বেড়েছে বলে জানান মুস্তাফিজ।

LEAVE A REPLY