যান্ত্রিক ত্রুটির কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ হযরত শাহজালাল বিমানবন্দরে জরুরি অবতরণের পর রানওয়েতে আটকে রয়েছে।

ফলে বৃহস্পতিবার সকাল থেকে শাহজালাল বিমানবন্দরে দেশী-বিদেশী সব ধরনের উড়োজাহাজের ওঠা-নামা বন্ধ রয়েছে। বেশ কয়েকটি ফ্লাইট অন্য বিমানবন্দরে অবতরণ করানো হয়েছে। সবমিলে বিমানবন্দরে কার্যক্রমে অচলাবস্থা দেখা দিয়েছে।

সকালে বিমানবন্দরের পরিচালক কাজী ইকবাল করিম জানান, যান্ত্রিক ত্রুটির কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ সকাল পৌনে ১০টার দিকে হযরত শাহজালাল বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

airportwb

তিনি বলেন, ‘সকালে বিমানটি যাত্রী নিয়ে ওমানের মাস্কটের উদ্দেশে ঢাকা ছেড়েছিল। কিন্তু যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় মাস্কটে না গিয়ে ফিরে এসে শাহজালালে জরুরি অবতরণ করে।’

জানা গেছে, জরুরি অবতরণের পর উড়োজাহাজটি রানওয়েতে আটকে গেছে। সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ সেটি সরানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সিভিল এভিয়েশনের এক কর্মকর্তা জানান, রানওয়ে বন্ধ থাকায় প্রায় আড়াই ঘণ্টা ধরে দেশী-বিদেশী কোনো উড়োজাহাজ শাহজালালে নামতে পারছে না। ইতিমধ্যে দেশের অন্য বিমানবন্দরে বেশ কয়েকটি ফ্লাইট অবতরণ করা হয়েছে।

LEAVE A REPLY