আশকোনা অভিযান শেষ, ১ নারীসহ দুই জঙ্গি নিহত

রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। এ অভিযানে নিহত হয়েছেন দুই জঙ্গি। শনিবার বিকেল সাড়ে ৩টায় অভিযান সমাপ্ত ঘোষণা করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

ঘটনাস্থলে এখন কাজ করছে বিস্ফোরক নিষ্ক্রিয়করণ ইউনিট ও পুলিশের সদস্যরা। আশকোনার সেই বাড়িটিতে প্রচুর বিস্ফোরক আছে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনাস্থলে এখনো সাধারণ মানুষ, পুলিশ ও গণমাধ্যমকর্মীদের ভিড়। বিপদের সম্ভাবনা থাকায় বাড়িটিতে এখনো কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এদিকে রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গি আস্তানায় আত্মঘাতি বিস্ফোরণ ঘটানো জঙ্গি সুমনের স্ত্রীসহ দুইজন মারা গেছেন। এ বিস্ফোরণে ৮ বছরের এক মেয়ে শিশু গুরুতর আহত হয়েছেন, তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। বিস্ফোরণ দুই পুলিশ কর্মকর্তাও আহত হয়েছেন।

পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম বলেন, বাড়ির ভেতরে থাকা তিনজনকে আত্মসমর্পণ করতে বললে বোরকা পরা ওই নারী ধীরে ধীরে হেঁটে ঘরে থেকে বের হন।

তখন তাকে হাত উঁচু করতে বললে তিনি তা করে ফের নামিয়ে নেন এবং কোমরে থাকা সুইসাইডাল ভেস্ট বিস্ফোরণ ঘটান। পরে মাটিতে লুটিয়ে পড়েন।


রাজধানীর দক্ষিণখানের আশকোনায় জঙ্গি আস্তানা ‘সূর্য ভিলা’

শনিবার ভোর থেকেই জঙ্গি আস্তানায় অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। এক পর্যায়ে শিশুসহ দুই নারী আত্মসমর্পন করলেও ভেতরে আরও তিনজন আছে বলে জানায় পুলিশ। তাদেরকে বারবার বাইরে এসে আত্মসমর্পনের আহ্বান জানানো হয়।

তাতে সাড়া না পাওয়ায় বেলা সাড়ে ১২টা নাগাদ ফের অভিযান শুরু হয়। অভিযান শুরুর পরপর নারী জঙ্গি গ্রেনেড নিক্ষেপ করেন। এতে দুই জঙ্গি নিহত ও আইনশৃঙ্খলা বাহিনীর দুই সদস্যসহ তিন জন আহত হয়।

LEAVE A REPLY