মাদক, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা ও দুর্নীতিমুক্ত দেশ গড়ার আহ্বান কাদেরের

শিক্ষার্থীদের মাদক, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা ও দুর্নীতিমুক্ত দেশ গড়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, মাদক, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা আমাদের জাতীয় জীবনের প্রধান বিপদ। এগুলো আমাদের জাতীয় জীবন ও রাজনীতিতে আঘাত করে। মাদকের ছোবল সমাজে আঘাত করে। মাদকাসক্ত হলে কখনো সুস্বাস্থ্য হবে না। তাই মাদক ও দুর্নীতিকে ঘৃণার সঙ্গে না বলতে সাম্প্রদায়িকতা ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে হবে।

শনিবার সকালে রাজধানীর ধানমণ্ডিস্থ সুলতানা কামাল জাতীয় ক্রিড়া কমপ্লেক্সে স্বর্ণ কিশোরী জাতীয় কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি আরো বলেন, জীবন হচ্ছে একটা চ্যালেঞ্জ। চ্যালেঞ্জ যে নিতে জানে না, যার সাহস ও মনোবল নেই, সে কখনো এগিয়ে যেতে পারবে না। বারে বারে থমকে যাবে। চ্যালেঞ্জের নামই জীবন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, তোমাদের জীবন গড়তে হবে জীবনের জন্য, জীবিকার জন্য নয়। তোমাদের পরিক্ষার্থী নয়, শিক্ষার্থী হতে হবে। তাহলেই আমাদের দেশে কোয়ালিটি অ্যাডুকেশন সৃষ্টি হবে।

ওবায়দুল কাদের আরো বলেন, ঝিনাইদাহের শৈলকূপা ও হরিণাকুন্ডে প্রায়ই শুনি কিশোররা আত্মহত্যা করে, কেন করবে? কাপুরুষের মত কেন এমন? জীবনটা হচ্ছে অফুরন্ত ও অবারিত। কোন কারণে হতাশ হলে হতাশা কাটিয়ে এটাকে উপভোগ করতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী বিরেন শিকদার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সচিব সোহরাব হোসেন প্রমুখ।

LEAVE A REPLY