রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন ক্যাটাগরিতে শুরু হওয়া নিয়োগ পরীক্ষা বন্ধ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আজ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বিজ্ঞান ভবনে এ পরীক্ষা শুরু হয়েছিল। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ তিনটি একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করে ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। তাদের দাবি, বয়সসীমা শিথিল করে দলীয় লোকদের অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দিতে হবে। এ নিয়ে ক্যাম্পাসে চরম উত্তেজনা বিরাজ করছে।
পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।প্রত্যক্ষদর্শী সূত্রে জানায়, শুক্রবার সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাটালগার ও বিবলিওগ্রাফার কাম রেফারেন্স সহকারী পদে চতুর্থ বিজ্ঞান ভবনে নিয়োগ পরীক্ষা শুরু হয়। পরীক্ষা শুরুর ৫ মিনিটের মাথায় বয়সসীমার শর্ত বাতিলের দাবি তুলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে ছাত্রলীগ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা পরীক্ষার্থীদের হুমকি-ধমকি দিয়ে বের করে দেন।

অন্যদিকে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের একাংশ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফটকে তালা মেরে সেখানে অবস্থান নিয়ে পরীক্ষা বন্ধের দাবিতে বিক্ষোভ করছেন। নিয়োগ পরীক্ষায় অংশ নিতে আসা পরীক্ষার্থীদের ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দিচ্ছেন স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। অনেক পরীক্ষার্থী প্রবেশপত্র কেড়ে নিয়েও তা ছিঁড়ে ফেলছেন নেতাকর্মীরা। শুক্রবার সকাল ৮টা থেকে তিন দফায় ২৭টি পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এ ব্যাপারে জানতে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান বলেন, আমরা পরীক্ষার প্রস্তুতি নিয়েছিলাম, বহিরাগতরা এসে বিশৃঙ্খলা করে পরীক্ষা বন্ধ করে দিয়েছে। আমরা পরবর্তী পরীক্ষাগুলো নেওয়া চেষ্টা করছি।

LEAVE A REPLY