মুশফিকের হ্যামস্ট্রিংয়ে চোট : ৪৮ ঘণ্টা পর জানা যাবে অবস্থা

প্রথম ওয়ানডে বাংলাদেশ স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে হেরে গেছে ৭৭ রানে। ৩৪২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে শেষ পর্যন্ত মাশরাফিরা করতে পেরেছেন ৯ উইকেটে ২৬৪ রান।

ম্যাচ শেষ হওয়ার আগেই হেরে যাওয়া প্রথম ওয়ানডেতে আক্ষেপ বাড়ালেন টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। কারণ বাংলাদেশের এই ৭৭ রানের হারে তখনও যে হাতে ছিল ৩১টি বল।

চোট পাওয়ায় ব্যাট করতে পারেননি মুশফিক। কিন্তু তিনি মোসাদ্দেকের সঙ্গে দারুণ জুটি গড়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন। এ জুটিতে আসেও দ্বিতীয় সর্বোচ্চ ৫২।

তারা যতক্ষণ ক্রিজে ছিলেন, স্বপ্ন দেখাচ্ছিলেন। কিন্তু টিম সাউদির বলে দ্রুততর সিঙ্গেল নিতে গিয়ে ড্রাইভ দেন মুশফিক। এ সময় তার হাত ঘুরে পিঠের নিচে পড়ে।

পরে দেখা যায়, মুশফিকের বাঁ-পায়ের হ্যামস্ট্রিংয়ে টান পড়েছে। মাঠে কিছুক্ষণ পরিচর্যার পর উঠে দাঁড়ান তিনি। কিন্তু পরের ওভারের দ্বিতীয় বলে একটি রান নিতে গিয়ে সমস্যা অনুভব করেন মুশফিক। এরপর এই টাইগার উইকেটরক্ষক-ব্যাটসম্যান মাঠ ছাড়তে বাধ্য হন।

মুশফিকের আঘাত কতটা গুরুতর তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। অনেকক্ষণ চেষ্টা করেও ফিজিওরা তাকে খেলার উপযোগী করতে ব্যর্থ হন।

এরপর থেকে মুশফিকের আঘাত কতটা গুরুতর, তা নিয়ে টাইগার ভক্তদের মধ্যে জল্পনা-কল্পনা ছিল। আদৌ মুশফিক কী দ্বিতীয় ম্যাচে খেলতে পারবেন।

আপাতত সে প্রশ্নের জবাব দিয়েছেন অধিনায়ক মাশরাফি মর্তুজা। ম্যাচ শেষে তিনি জানান, মুশফিকের চোট কোন পর্যায়ে, তা ৪৮ ঘণ্টা পরে জানা যাবে।

মাঠ ছাড়ার আগে ৪৮ বলে তিন বাউন্ডারিতে ৪২ রান করেন মুশফিক। আর তার সঙ্গে সফল জুটি গড়া মোসাদ্দেক ৫০ রানে অপরাজিত থাকেন।

নেলসনে সিরিজের দ্বিতীয় ম্যাচটি হবে বাংলাদেশ সময় বুধবার দিনগত ভোর ৪টায়। এর আগে মুশফিকের স্ক্যান করা হবে। তখনই জানা যাবে চোট কতটা গুরুতর।

LEAVE A REPLY