শিল্পপতি হাসেম বিএনপি ছাড়লেন

পারটেক্স গ্রুপের চেয়ারম্যান ও নোয়াখালী-২ আসনের সাবেক সংসদ সদস্য এমএ হাসেম বিএনপি থেকে পদত্যাগ করেছেন। একই সঙ্গে রাজনীতি ছাড়ারও সিদ্ধান্ত নিয়েছেন বিশিষ্ট এই শিল্পপতি।

আজ সোমবার রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে চিঠি দিয়ে দল ছাড়ার কথা জানান তিনি। চিঠিতে সকল প্রকার রাজনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে থাকার সিদ্ধান্তের কথাও জানান পারটেক্স গ্রুপের চেয়ারম্যান।

চিঠিতে রাজনীতি ছাড়ার কারণ উল্লেখ করে এমএ হাসেম বলেন, ‘আমি নির্বাচনের আগেও দেশের জনগণ ও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিলাম। ৮ম জাতীয় সংসদের মেয়াদ কালের পরও এখন পর্যন্ত জনগণের ও দেশের সেবায় জড়িত আছি, কিন্তু রাজনৈতিক কর্মকাণ্ড আমার সারা জীবনের সামাজিক কর্মকাণ্ড বাধাগ্রস্ত করেছে, তাই এখন থেকে আমি আর কোনো রাজনীতি করব না এবং কোনো রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে নিজেকে সম্পৃক্ত রাখব না।

২০০১ সালে নোয়াখালী-২ আসনে (বেগমগঞ্জ, সোনাইমুড়ি) ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন এমএ হাসেম। বিএনপি ক্ষমতা ছেড়ে দেয়ার পর তিনি রাজনীতিতে নিষ্ক্রীয় হয়ে যান। হাসেমকে বাদ দিয়ে নোয়াখালী-২ আসনটিতে বরকত উল্লাহ বুলুকে মনোনয়ন দেয় বিএনপি।

LEAVE A REPLY